• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

কলেজছাত্র নাঈমের মৃত্যুতে দুজন চাকরিচ্যুত, সাময়িক বরখাস্ত ১

আরটিভি নিউজ

  ২৫ নভেম্বর ২০২১, ২১:৪৫
কলেজছাত্র নাঈমের মৃত্যুতে দুজন কর্মচ্যুত, একজন সাময়িক বরখাস্ত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হওয়ার ঘটনায় দুজনকে কর্মচ্যুত ও একজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দায়িত্বহীনতার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর)রাতে সংস্থাটির মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছেরের গণমাধ্যমে পাঠানো এক আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

কর্মচ্যুত ব্যক্তিরা হলেন পরিচ্ছন্নকর্মী মো. হারুন মিয়া ও মো. আবদুর রাজ্জাক। তারা সিটি করপোরেশনের স্থায়ী কর্মী নন। দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করতেন তারা।

আর সাময়িক বরখাস্ত হওয়া কর্মী হলেন গাড়িচালক (ভারী) মো. ইরান মিয়া। নাঈম হাসানকে চাপা দেওয়া গাড়িটি ইরান মিয়ার অনুকূলে বরাদ্দ ছিল। তিনি করপোরেশনের নিয়োগপ্রাপ্ত গাড়ির চালক। তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও করা হয়েছে।

জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের জানান, অবৈধভাবে গাড়ি বরাদ্দ নিয়ে তা চালানোয় পরিচ্ছন্নকর্মী মো. হারুন মিয়া ও গাড়ি চালানোর কাজে সহযোগিতা করায় পরিচ্ছন্নকর্মী মো. আবদুর রাজ্জাককে কর্মচ্যুত করা হয়েছে।

দক্ষিণ সিটি করপোরেশনের একটি সূত্র বলছে, নাঈম হাসানকে চাপা দেওয়ার সময়ে গাড়িতে আরও তিনজন শ্রমিক ছিলেন। তারা হলেন রব্বানী, বিল্লাল ও রাসেল। তারা বাইরের শ্রমিক ছিলেন।

গতকাল বুধবার (২৪ নভেম্বর) দুপুর ১২টার দিকে গুলিস্তান হল মার্কেটের সামনে রাস্তা পার হওয়ার সময় নটর ডেম কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী নাঈম হাসান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির চাপায় নিহয় হয়।

এমএন/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
ঝালকাঠিতে নিহতের পরিবার পাবে ৫ লাখ টাকা
দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২
সড়ক দুর্ঘটনায় কণ্ঠশিল্পী পাগল হাসানসহ নিহত ২
X
Fresh