• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কাউখালীতে শেষ হলো ৫ দিনব্যাপী রাস উৎসব

পিরোজপুর প্রতিনিধি: আরটিভি নিউজ

  ২৪ নভেম্বর ২০২১, ২০:৫২
কাউখালীতে শেষ হলো ৫দিন ব্যাপী রাস উৎসব

পিরোজপুরের কাউখালীতে শ্রীগুরু সংঘ বাংলাদেশ কেন্দ্রীয় আশ্রমে হিন্দু ধর্মাবলম্বীদের ৫ দিন ব্যাপী ঐতিহ্যবাহী রাস উৎসব শেষ হয়েছে।বুধবার (২৪ নভেম্বর) গুরুপূজা শেষে মহাপ্রসাদ বিতরণের মধ্য দিয়ে এ উৎসব শেষ হয়। পুণ্যার্থীদের আগমনে জমজমাট হয়ে উঠেছিল উৎসব।

শ্রীগুরু সংঘের প্রতিষ্ঠাতা শ্রীশ্রীমদ দূর্গাপ্রসন্ন পরমহংসদেব এর ১৩০তম আবির্ভাব তিথি রাসপূর্ণিমায় প্রতিবছর এ উৎসব অনুষ্ঠিত হয়। পাঁচ দিনের এ উৎসবকে ঘিরে দেশ ও বিদেশের লক্ষাধিক পূণ্যার্থীর সমাগম ঘটেছে। পার্শ্ববর্তী দেশ ভারত, নেপাল ও শ্রীলংকা থেকেও ভক্তবৃন্দ এ অনুষ্ঠানে সমবেত হয়েছিল। হাজারো ভক্ত-পুণ্যার্থী ও দর্শনার্থীর উপস্থিতিতে আশ্রম প্রাঙ্গণ পরিণত হয়েছে মিলনমেলায়।

আশ্রমের সাধারণ সম্পাদক রনঞ্জয় কৃষ্ণ দত্ত জানান, বিশ্বচরাচরের দু:খ বিমোচন, অধর্মের গ্লানি থেকে রক্ষা ও ধর্ম সংস্থাপণার্থে বিশ্ব শান্তি কামনায় ৫দিন ব্যাপী এ উৎসবে ২৪ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহানাম সংকীর্ত্তন অনুষ্ঠিত হয়। শত বছরের ঐতিহ্যবাহী ও উৎসবকে কেন্দ্র করে এখানে বসে সব ধর্মের মিলন মেলা। হাজার হাজার দর্শনার্থীর আগমনে মেলা হয়ে উঠছিল উৎসবমুখর। হিন্দু ধর্মাবলম্বীরা ছাড়াও বিভিন্ন সম্প্রদায়ের মানুষ এ উৎসবে দেখতে আসেন বলে জানান আয়োজকরা।

এ ছাড়া উৎসব উপলক্ষে আশ্রম প্রাঙ্গণে বিশাল এলাকা জুড়ে বসেছে রাস মেলা। নাগরদোলাসহ রকমারি জিনিসের পসরা সাজান দোকানিরা।

এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসের ধাক্কায় ফেরিতে থাকা ৪ মোটরসাইকেল নদীতে
বাথরুমে মিলল ছাত্রলীগ নেতার ঝুলন্ত মরদেহ 
পিরোজপুরে ঝড়ের তাণ্ডব : ২ দিন পরও স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ
ছাত্রলীগ নেতাকে মারধর, চাঁদা দাবির অভিযোগে আরেক নেতা আটক
X
Fresh