Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ নভেম্বর ২০২১, ১৪:১৪
আপডেট : ২৪ নভেম্বর ২০২১, ১৪:২৯

একই গ্রামে ১৭ প্রার্থী!

একই গ্রামে ১৭ প্রার্থী!
ছবি: আরটিভি নিউজ

দিনাজপুরের বিরামপুর উপজেলায় একটি গ্রাম দুই ওয়ার্ড নিয়ে গঠিত। ওই গ্রামে আসন্ন ৩য় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২, সংরক্ষিত নারী আসনে ৩ ও সাধারণ ইউপি সদস্য পদে ১২ জন প্রার্থী বিভিন্ন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে উপজেলার সীমান্তবর্তী ২নং কাটলা ইউনিয়নের দাউদপুর গ্রামে গিয়ে এ তথ্য জানা যায়। ইতোমধ্যে এক ওয়ার্ডে চাচা-ভাতিজার পাশাপাশি দুই ভাই-বোন ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা নির্বাচন কার্যালয়ের তথ্যানুযায়ী বিষয়গুলো জানা গেছে।

জানা যায়, আগামী ২৮ নভেম্বর ইউপি নির্বাচনকে সামনে রেখে ওয়ার্ডের দাউদপুর গ্রামের চন্ডিপুর থেকে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মো. নাজির হোসেন (আনারস) ও তারই ভাতিজা আলহাজ মো. মনসুর আলী (ঘোড়া) প্রতিদ্বন্দ্বিতা করছেন। চন্ডিপুর থেকে ইউপি সদস্য পদে এনামুল হক (বৈদ্যুতিক পাখা) ও তার আপন ছোটবোন সংরক্ষিত আসনে বর্তমান ইউপি সদস্য মোছা. ফাহিমা (সূর্যমুখী ফুল) নির্বাচন করছেন। এছাড়া ৭নং ওয়ার্ড থেকে রওশনারা বিবি (হেলিকপ্টার) ও ৮নং ওয়ার্ড থেকে সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্য পদে রোজিনা খাতুন (বক প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে ৮নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলাম (তালা), মো. কামরুজ্জামান (আপেল), জিয়ারুল রহমান (ভ্যানগাড়ি), গ্রামের সীমান্তঘেঁষা একটি পাড়া (জোলাপাড়া) থেকে সাবেক ইউপি সদস্য আফিজ উদ্দিন (ফুটবল) ও তারই ভাতিজা বর্তমান ইউপি সদস্য মইনুল ইসলাম (টিউবওয়েল), আতিয়ার রহমান (মোরগ) ও হবিবর রহমান (ঘুড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে ইউপি সদস্য পদে দাউদপুর গ্রামের ৭নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য আব্দুর রাজ্জাক (টিউবওয়েল) ও তারই আপন ভাতিজা একরামুল হক (তালা), বকুল হোসেন (ফুটবল) ও রশিদুল ইসলাম (মোরগ) নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এ নির্বাচনে সকল প্রার্থীই নিজেকে যোগ্য ও বিপুলভোটে বিজয়ী হবেন বলে দাবি করেছেন।

বিরামপুর উপজেলা নির্বাচন কার্যালয় অফিস সূত্রে জানা যায়, কাটলা ইউনিয়নের দাউদপুর গ্রামে ৭নং ওয়ার্ডে ১ হাজার ৬৪৪ ও ৮নং ওয়ার্ডে ১ হাজার ৬১৭সহ দুই ওয়ার্ডে মোট ৩ হাজার ২৬১ জন ভোটার রয়েছে।

এ ছাড়াও, বিরামপুর উপজেলার ৭টি ইউনিয়নে ২২ জন চেয়ারম্যান, সাধারণ সদস্য (পুরুষ) ২১৫ জন এবং সংরক্ষিত নারী আসনে ৭২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪ হাজার ৫২২ জন। পুরুষ ভোটার রয়েছেন ৫২ হাজার ৫০৯ জন আর নারী ভোটার রয়েছেন ৫২ হাজার ১৭ জন।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS