Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

চট্টগ্রাম সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২১, ২২:৪৪
আপডেট : ২৩ নভেম্বর ২০২১, ২২:৫৭

চমেকে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, ‘প্রমাণ ছাড়াই’ বহিষ্কার ২৩

চমেকে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, প্রমাণ ছাড়াই বহিষ্কার ২৩
গণমাধ্যমে পাঠানো বিবৃতি

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে একাধিক সংঘর্ষের ঘটনায় ৩০ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে কলেজ প্রশাসন। তবে ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট নয় এমন ২৩ জনকে বহিষ্কার করা হয়েছে বলে দাবি করেছে ছাত্রলীগের একটি পক্ষ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে অ্যাকাডেমিক কমিটির সিদ্ধান্তকে বিতর্কিত উল্লেখ করে প্রতিবাদ জানিয়েছেন। একই সঙ্গে এমন সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, গত ২৯ ও ৩০ অক্টোবর কলেজের ছাত্রাবাস ও প্রাঙ্গণে সংঘটিত ঘটনার জেরে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। এ সিদ্ধান্তে সন্ত্রাসী কর্মকাণ্ডে ১৬ জনের মধ্যে ৮ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। এর পাশাপাশি ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট নয় এমন ২৩ জনকে কোনো রকম সাক্ষ্য-প্রমাণ ছাড়া বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

বিবৃতিতে ছাত্রলীগের এই পক্ষটি দাবি করেন, অ্যাকাডেমিক কাউন্সিল উপযুক্ত প্রমাণ ছাড়াই এ সিদ্ধান্ত নিয়েছে। এ সিদ্ধান্তে ৬২তম এমবিবিএস’র শিক্ষার্থী মাহাদি জে আকিবের ওপর সরাসরি সংশ্লিষ্ট ১৬ জনের বিরুদ্ধে সিসিটিভি ফুটেজ রয়েছে। এমনকি দায়ের করা মামলায় প্রমাণ থাকা সত্ত্বেও মাত্র ৭ দিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। বাকিদের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি। কিন্তু ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট নয় এমন ২৩ বিরুদ্ধে কোনো রকম সাক্ষ্য প্রমাণ ছাড়াই শুধুমাত্র মৌখিক অভিযোগের ভিত্তিতে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের আত্মপক্ষ সমর্থনের কোনা সুযোগ দেওয়া হয়নি। ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িতদের হেনস্তা এবং ছাত্রশিবিরের এজেন্ডা বাস্তবায়নে পক্ষপাতিত্ব করতে এমন বিতর্কিত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS