• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে ছাত্রীর ওপর হামলা 

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২১, ২১:০০
পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে ছাত্রীর ওপর হামলা 
আহত ছাত্রীকে হাসপাতালে নেওয়া হচ্ছে

ঝালকাঠির কাঠালিয়ায় এসএসসি পরীক্ষার্থীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় হাসিবুল ইসলাম লিখন নামের এক পরীক্ষার্থীর হামলার শিকার হন সমাপ্তি রানী সিকদার। এ ঘটনায় অভিযুক্ত লিখনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) মঙ্গলবার দুপুরে পরীক্ষা শেষে বাড়িতে ফেরার সময় উপজেলা সদরের কাঠালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কে এ ঘটনা ঘটে। পরে আহত সমাপ্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (আমুয়া) ভর্তি করা হয়েছে।

আটক শিক্ষার্থী উপজেলার শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য হারুন অর রশীদ লাভলুর ছেলে হাসিবুল ইসলাম লিখন। হামলাকারী ও আহত শিক্ষার্থী কাঠালিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে থেকে মানবিক বিভাগে এসএসসি পরীক্ষা দিচ্ছেন।

সমাপ্তির রানীর পরিবার জানায়, মঙ্গলবার (২৩ নভেম্বর) পৌরনীতি বিষয়ে পরীক্ষায় অংশ নেয় সমাপ্তি। একই কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নেয় হাসিবুল ইসলাম লিখন। পরীক্ষা শেষে কেন্দ্রের মধ্যে বসেই সমাপ্তিকে উত্ত্যক্ত করে লিখন। এ ঘটনার প্রতিবাদ করে ওই সমাপ্তি। বিষয়টি দেখে পরীক্ষার কেন্দ্রসচিব মো. জলিলুর রহমান আকন উভয়কে ডেকে মীমাংসা করে দেন। পরে কেন্দ্র থেকে বাইরে বের হলে সমাপ্তির ওপর হামলা চালায় লিখন।

সমাপ্তি রানীর স্বামী সাগর দেবনাথ আরটিভি নিউজকে বলেন, পরীক্ষার শুরু থেকেই কেন্দ্রে যাওয়া-আসার পথে বখাটে লিখন আমার স্ত্রীকে উত্ত্যক্ত করে আসছে। বিষয়টি আমি পুলিশকে জানাই। এ ঘটনায় লিখনকে গত সোমবার থানায় ডেকে নিয়ে মুচলেকা রেখে ছেড়ে দেয় পুলিশ। এতে ক্ষিপ্ত হয়ে সে আমার স্ত্রীর ওপর হামলা করে। আমার মাকেও মারধর করে।

কাঠালিয়া পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. জলিলুর রহমান আকন আরটিভি নিউজকে বলেন, বলতলা মাধ্যমিক বিদ্যালয়ের এক নারী পরীক্ষার্থীর সঙ্গে কাঠালিয়া সরকারি পাইলট মডেল উচ্চবিদ্যালয়ের পরীক্ষার্থীর কেন্দ্রে বসে কোনো এক বিষয় নিয়ে ঝামেলা হয়। কিন্তু পরীক্ষার পর বিষয়টি মীমাংসা করে দেওয়া হয়। এরপর বাইরে কী হয়েছে আমার জানা নেই। শুনেছি এক যুবককে পুলিশ আটক করেছে।

লিখনের বাবা হারুন অর রশীদ লাভলু আরটিভি নিউজকে জানান, আমার ছেলে হাসিবুল ইসলাম এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। কেন্দ্রে বসে সমাপ্তি নামে অপর এক পরীক্ষার্থীর সঙ্গে সামান্য ভুল বোঝাবোঝি হয়। বিষয়টি কেন্দ্রসচিব মীমাংসা করে দেন। কেন্দ্রের বাইরে হামলার সঙ্গে আমার ছেলে জড়িত নয়।

কাঠালিয়া থানার অফিসার ইনচার্জ মুরাদ আলী আরটিভি নিউজকে বলেন, বখাটেপনা করার অপরাধে হাসিবুল ইসলাম লিখন নামের একজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে এখনও কোনো অভিযোগ পাওয়া যায়নি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজ, মানতে হবে যেসব সতর্কতা
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার, মানতে হবে যেসব সতর্কতা
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
X
Fresh