Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

ঢাকা-রাঙ্গাবালী নৌরুটে লঞ্চ চলাচল শুরু

ঢাকা-রাঙ্গাবালী নৌরুটে লঞ্চ চলাচল শুরু
ছবি: আরটিভি নিউজ

ঢাকা-রাঙ্গাবালী নৌরুটে ফের যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকেল ৪টার দিকে রাঙ্গাবালী থেকে ঢাকার উদ্দেশ্যে একটি লঞ্চ ছেড়ে যায়। এর আগে গত ২০ নভেম্বর থেকে ঢাকা-রাঙ্গাবালী নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ থাকে।

জানা গেছে, মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ২টার দিকে ঢাকার সদরঘাটে শ্রমিক ইউনিয়ন নেতার সভাকক্ষে লঞ্চ চলাচল নিয়ে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শ্রমিক লীগের সহ-সভাপতি মশিকুর রহমান লিটন, অ্যাডভোকেট ফোরকান মিয়া, পটুয়াখালী জেলা পরিষদ সদস্য জাকির হোসেন ভুট্টোসহ শ্রমিক ইউনিয়নের সদস্যরা।

ঢাকা-রাঙ্গাবালী-পায়রা বন্দর লঞ্চ কর্তৃপক্ষের বরাত দিয়ে রাঙ্গাবালীর কোড়ালিয়া ঘাটের লঞ্চ সুপারভাইজারের দায়িত্বে থাকা বাবুল হাওলাদার ও কবির হোসেন বলেন, যারা লঞ্চ স্টাফদের মারধর করেছে, তারা ক্ষমা চেয়েছে। জরিমানাও দিয়েছে। তাই লঞ্চ চলাচল শুরু হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার রাঙ্গাবালী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া জাহিদ-৩ নামক যাত্রীবাহী লঞ্চ দশমিনা উপজেলার আউলিয়াপুর ঘাটে পৌঁছালে লঞ্চ আটকে স্টাফদের মারধর করার ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে ও জড়িতদের গ্রেপ্তার দাবিতে অনির্দিষ্টকালের জন্য ঢাকা-রাঙ্গাবালী ও পায়রা বন্দর (খেপুপাড়া) রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছিল কর্তৃপক্ষ।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS