• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হাফ পাস চালুর দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২১, ১৩:১৩
হাফ পাস চালুর দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

হাফ পাস নিশ্চিতের দাবিতে রাজধানীর সাইন্সল্যাব ও নিউমার্কেট এলাকায় সড়ক অবরোধ করেছে কলেজ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সিটি কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজসহ আশপাশের কয়েকটি কলেজের শত শত শিক্ষার্থী সড়ক অবরোধ করে।

এ সময় শিক্ষার্থীরা হাফ পাসের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়।

সড়কে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, গতবারের সড়ক আন্দোলনেও শিক্ষার্থীদের দাবি ছিল হাফ ভাড়া নিশ্চিত করা। কিন্তু দীর্ঘদিনেও তা বাস্তবায়ন হয়নি। তাই দাবি আদায়ে আবারও সাধারণ শিক্ষার্থীরা সড়কে নেমে এসেছে ।

শিক্ষার্থীরা বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি ছিল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করা। কিন্তু দীর্ঘ দিনেও তা বাস্তবায়ন হয়নি। বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকরা খারাপ আচরণও করেছে। আমরা এসব ঘটনার বিচার চাই এবং হাফ ভাড়া নিশ্চিত করতে সরকারের প্রজ্ঞাপন চাই।

নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ আলী জানান, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে। ঘটনাস্থলে নিউমার্কেট থানা এবং ধানমন্ডি থানার সিনিয়র অফিসাররা এসেছেন। এ বিষয়ে তারা সিদ্ধান্ত নেবেন।

এদিকে একই দাবিতে গত ২০ নভেম্বর রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। ওইদিন দুপুর ১২টার দিকে স্থানীয় বিভিন্ন কলেজের ইউনিফর্ম পরা শিক্ষার্থীরা সায়েন্স ল্যাবরেটরি মোড়ে জড়ো হয়ে হাফ পাসের দাবিতে মিছিল এবং বিক্ষোভ করে।

এমএন/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাধ্যমিকে শিক্ষার্থী কমেছে, বেড়েছে মাদরাসায়
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
ফরিদপুরে স্কুলশিক্ষার্থী অন্তর হত্যায় ৩ জনের ফাঁসি
রাবিতে জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির যাত্রা শুরু
X
Fresh