Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

পিরোজপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২১, ১০:১৯
আপডেট : ২৩ নভেম্বর ২০২১, ১৫:২৬

ভূমি অফিসের ঘুষ বাণিজ্যের অডিও ফাঁস (ভিডিও)

ভূমি অফিসের ঘুষ বাণিজ্যের অডিও ফাঁস
আসাদ উল্ল্যাহ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আসাদ উল্ল্যাহর ঘুষ বাণিজ্যের কথোপকথনের অডিও ফাঁস হয়েছে। আর এ অভিযোগে ওই সার্ভেয়ারকে গতকাল সোমবার (২২ নভেম্বর) দুপুরে বিভাগীয় কার্যালয়ে বদলি করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আসাদ উল্ল্যাহ অফিসটিকে ঘুষ বাণিজ্যের অভয়ারণ্যে পরিণত করেছে। তার ঘুষ বাণিজ্যের একটি অডিও ফাঁস হলে বিষয়টি মঠবাড়িয়ায় টক অব দ্য টাউনে পরিণত হয়। ডিসিআর পাইয়ে দেওয়ার নাম বলে তিনি ঘুষ দাবি করেন। আর ওই ঘুষ দিতে এসে আতিক নামে একজন যুবক গ্রেপ্তার হয়েছেন। গ্রেপ্তারের পর আতিকের মুঠোফোনে থাকা ওই সার্ভেয়ারের কথোপকথোন ফাঁস করেন তার স্বজনরা।

ওই কথোপকথন থেকে জানা গেছে, আতিক নামের ভুক্তভোগীকে ডিসিআর পাইয়ে দিতে সার্ভেয়ার পাঁচ লাখ টাকার ঘুষ দাবি করেন।

জানা গেছে, মঠবাড়িয়া উপজেলার ধানিশাফা বাজারের মক্কা ফার্মেসির মালিক মো. আতিকুল ইসলাম ঘর ভাড়া নিয়ে গত ৩ বছর ধরে ওষুধের ব্যবসা করে আসছেন। ডিসিআর সূত্রে ওই ঘরের মালিক স্থানীয় মিজানুর রহমান বাবু নামে এক ব্যক্তি।

জানা গেছে, ঘর মালিক মিজানুর রহমান বাবু ঢাকায় থাকায় সুযোগে ওই ভিটির ডিসিআর নিতে একটি পক্ষ চেষ্টা চালায়। তারা সংশ্লিষ্ট অফিসের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে মিজানুর রহমান বাবুর ডিসিআর-সংক্রান্ত নথি গায়েব করেন। পরবর্তীতে বাবু রাজস্ব দিতে গিয়ে নথি না থাকায় নবায়ন করতে পারেননি।

এদিকে সুযোগবাদী চক্রটি স্থানীয় তহশিলদার ও মঠবাড়িয়া ভূমি অফিসের সার্ভেয়ার আসাদ উল্ল্যাহর যোগসাজশে আতিকের দখলে থাকা ভিটিটির ডিসিআর কেটে নেয়।

ডিসিআর কাটার পর আতিককে ওষুধের দোকান গুটিয়ে চলে যাওয়ার জন্য চাপ দিতে থাকে। আর এ চাপ প্রয়োগে প্রকাশ্যে আসে সার্ভেয়ার, অবৈধ ডিসিআরধারী এবং স্থানীয় কিছু প্রভাবশালীর নাম। একপর্যায়ে গায়ের জোরে সম্প্রতি দোকানটি তালা মেরে আটকে দেয় তারা।

এ ব্যাপারে সার্ভেয়ার আসাদ উল্ল্যাহ অভিযোগ অস্বীকার করে বলেন, ওই অডিওটি এডিটিং করা।

মঠবাড়িয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত আরটিভি নিউজকে জানিয়েছেন, সার্ভেয়ার আসাদ উল্ল্যাহকে সোমবার (২২ নবেম্বর) দুপুরে প্রত্যাহার করে বিভাগীয় কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS