• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুক পোস্টকে কেন্দ্র করে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

কুবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ নভেম্বর ২০২১, ২১:৫০
ফেসবুক পোস্টকে কেন্দ্র করে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের একজন শিক্ষার্থী তার রুমমেটের (২০১৯-২০ শিক্ষাবর্ষ) দেওয়া ফেসবুক পোস্টকে কেন্দ্র করে আত্মহত্যার চেষ্টা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গত শনিবার (২০ নভেম্বর) দিবাগত রাত ১২টার দিকে বেশ কয়েকটি ঘুমের ওষুধ খেয়ে তিনি আত্মহত্যার চেষ্টা করেন বলে জানা গেছে। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন।

কুবি ক্যাম্পাস সংলগ্ন দক্ষিণ মোড় এলাকার 'বাচ্চু মিয়ার মেস' নামক এক ছাত্রীনিবাসে এ ঘটনা ঘটে। সেখান থেকে জ্ঞানহীন অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজে (কুমেক) নেওয়া হয়। তবে কুমেকে আইসিইউ খালি না থাকায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকায় পাঠানো হয়।

মেসে অবস্থান করা অন্য ছাত্রীরা নাম প্রকাশ না করার শর্তে আরটিভি নিউজকে জানিয়েছেন, আত্মহত্যার চেষ্টা করা ছাত্রী ও তার রুমমেটের মধ্যে গেস্ট আসা নিয়ে কথা কাটাকাটি হয়। পরে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন ও মেস মালিক সোহাগ আলীর মাধ্যমে বিষয়টি সমাধান হয়। তবে আত্মহত্যার চেষ্টা করা ছাত্রী ও তার বন্ধুদের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট দিয়ে জীবন ও সম্ভ্রমহানির শঙ্কা প্রকাশ করেন অপর ছাত্রী। এ ঘটনায় পাল্টা ফেসবুক পোস্ট দিয়ে অভিযোগকারী ছাত্রীর রুমমেট নিজের মানসিক চাপের কথা উল্লেখ করে আত্মহত্যার ঘোষণা দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমার কাছে এক ছাত্রী লিখিত অভিযোগ দিয়েছেন। আমরা এটা নিয়ে আলোচনা করবো। দু’পক্ষের কথা শুনেই সমাধান করা হবে।

এমআই/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হঠাৎ উধাও ফেসবুকের টাইমলাইন
বিভিন্ন দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে চীনের নানজিং ইউনিভার্সিটিতে পহেলা বৈশাখ উদযাপন
মুক্তির পর ফেসবুকে যে বার্তা দিলেন জিম্মি জাহাজের চিফ অফিসার
তন্বীর প্রেমের টানে নারায়ণগঞ্জ থেকে মোংলায় সুবর্ণা
X
Fresh