Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ নভেম্বর ২০২১, ১০:১৪
আপডেট : ২২ নভেম্বর ২০২১, ১০:৪৬

সুনামগঞ্জে পরিবহন বন্ধ থাকায় চরম দুর্ভোগে যাত্রীরা

সুনামগঞ্জে পরিবহন বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা
ছবি: আরটিভি নিউজ

মামলা প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সব ধরনের হয়রানি বন্ধ, মেয়াদোত্তীর্ণ সেতু থেকে টোল আদায় বন্ধসহ পাঁচ দফা দাবি আদায়ে সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট চলছে।

সোমবার (২২ নভেম্বর) সকাল থেকে সিলেটের ন্যায় সুনামগঞ্জে কর্মবিরতি পালন করছে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

জানা গেছে, কর্মবিরতির ফলে সোমবার (২২ নভেম্বর) থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধের পাশাপাশি সুনামগঞ্জ, ছাতক, জগন্নাথপুর, দিরাই, জামালগঞ্জ, তাহিরপুর বিশ্বম্ভরপুর ও দোয়ারাবাজারসহ ১০টি রুটে বাস-মিনিবাসসহ সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে হঠাৎ করে জেলাজুড়ে সব ধরনের গণপরিবহন বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। অনেক যাত্রীরা বাসস্ট্যান্ডে এসে জানতে পারেন শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন। সব ধরনের গণপরিবহন বন্ধ থাকায় অনেক যাত্রী অ্যাম্বুলেন্স, অটোরিকশা এবং মোটরসাইকেল যোগে গন্তব্যে পৌঁছেছেন।

বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ গ্রামের রিনা বেগম তার তিন শিশুকে নিয়ে সুনামগঞ্জ শহরের বাসস্ট্যান্ডে এসেছিলেন সিলেটে যাওয়ার জন্য। বাস না পেয়ে চরম হতাশা ব্যক্ত করে তিনি বলেন, আমার মেয়ের চিকিৎসার জন্য সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার জন্য ভোরে বাড়ি থেকে এসেছি। সুনামগঞ্জ এসে দেখি বাস চলাচল বন্ধ। আমার মেয়ের চিকিৎসা কীভাবে করবো।

সদর উপজেলার মঙ্গলকাটা এলাকার রফিক মিয়া আরটিভি নিউজকে বলেন, চট্টগ্রাম যাওয়ার জন্য সিলেটে রেলের টিকেট সংগ্রহ করে রেখেছিলাম কিন্তু সকালে বাসস্ট্যান্ডে এসে জানতে পারি ধর্মঘট চলছে।

সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক আরটিভি নিউজকে জানান, পাঁচ দফা দাবি নিয়ে প্রশাসনের সঙ্গে অনেকবার শ্রমিকরা বসেছেন কিন্তু কোনো সুরাহা হয়নি। তাই আজ সোমবার থেকে অনির্দিষ্টকাল কর্মবিরতি পালন করা হচ্ছে।

সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সেজাউল করিম আরটিভি নিউজকে বলেন, পাঁচ দফা দাবি আদায়ের জন্য আমরা কর্মবিরতি কর্মসূচি পালন করছি। আজ সোমবার (২২ নভেম্বর) সকাল থেকে প্রাইভেট যানবাহন ব্যতীত সব গণপরিবহন বন্ধ রয়েছে। শ্রমিকদের দাবি মানা না হলে অনির্দিষ্টকাল কর্মবিরতি চলবে।

সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস-মাইক্রোবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জুয়েল মিয়া আরটিভি নিউজকে বলেন, সিলেট পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে সুনামগঞ্জ জেলার সড়ক পরিবহন শ্রমিকরাও কর্মবিরতি পালন করছে। শ্রমিকরা গাড়ি চালাবেন না বলে জানিয়েছেন।

জিএম/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS