Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

প্রার্থিতা ফিরে পেলেন চেয়ারম্যান প্রার্থী আখতার উদ্দিন আহমেদ রাজা

প্রার্থিতা ফিরে পেলেন চেয়ারম্যান প্রার্থী আখতার উদ্দিন আহমেদ রাজা

মানিকগঞ্জ সদর উপজেলার দিঘী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা ফিরে পেয়েছেন আখতার উদ্দিন আহমেদ। ইতোমধ্যেই প্রতীক বরাদ্দ পেয়েছেন মোটরসাইকেল।

আজ (শনিবার) সন্ধ্যায় এ বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান।

এ বিষয়ে আখতার উদ্দিন আহমেদ রাজা বলেন, ‘গত ১১ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন, কে বা কারা আমার স্বাক্ষর জাল করে মনোনয়ন প্রত্যাহারপত্রে স্বাক্ষর করেন। এর প্রেক্ষিতে আমার মনোনয়নপত্র প্রত্যাহার দেখিয়ে প্রজ্ঞাপন জারি করেন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোহসীন রেজা। বিষয়টি জেলা নির্বাচন কর্মকর্তাকে জানিয়েও কোন প্রতিকার না পেয়ে আমি পরের দিন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রার্থিতা ফিরে পেতে রিট পিটিশন দায়ের করি। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার দিলিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোটের বেঞ্চ শুনানি শেষে আমাকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারীদের তালিকায় অন্তর্ভুক্ত এবং প্রতীক বরাদ্দের জন্য নির্বাচন কমিশনকে আদেশ দিয়েছেন। আমি মোটরসাইকেল প্রতীক বরাদ্দ পেয়েছি।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোহসীন রেজা বলেন, ‘প্রার্থিতা প্রত্যাহারে দিন ওই প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এ কারণে তাকে বাদ দিয়ে অন্য প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রার্থিতা বৈধ হিসেবে প্রতীক বরাদ্দ দিতে গতকাল শুক্রবার (১৯ নভেম্বর) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশের একটি কপি পেয়েছি। এ ব্যাপারে পদক্ষেপ নিতে আমি জেলা নির্বাচন কর্মকর্তার কাছে লিখিতভাবে মতামত চেয়েছিলাম এবং সেই মতামতের ভিত্তিতে প্রার্থীকে বৈধ ঘোষণাপূর্বক ‘মোটর সাইকেল’ প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।’

জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান বলেন, ‘সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশের প্রেক্ষিতে ওই প্রার্থী নির্বাচনে তার প্রার্থিতা ফিরে পেয়েছেন। আদেশে তাকে প্রতীক বরাদ্দ দিতে নির্দেশ দেওয়া হয়েছে। তাকে প্রতীক বরাদ্দ দেওয়ার বিষয়টি বাংলাদেশ নির্বাচন কমিশনে লিখিতভাবে জানানো হয় এবং কমিশনের আদেশের পর ওই প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।’

উল্লেখ্য, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে আগামী ২৮ নভেম্বর মানিকগঞ্জ সদর উপজেলার দিঘীসহ ১০টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। দিঘী ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আবদুল মতিন মোল্লা (নৌকা)। এ ছাড়াও নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আখতার উদ্দিন আহমেদ রাজা (মোটরসাইকেল, মতিয়ার রহমান (চশমা) এবং নুসরাত ইসলাম (আনারস)।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS