Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

আরটিভি নিউজ

  ২০ নভেম্বর ২০২১, ১৯:১৪
আপডেট : ২০ নভেম্বর ২০২১, ১৯:৪৪

নির্বাচন নিয়ে ইসি কবিতার কঠোর হুঁশিয়ারি

নির্বাচন নিয়ে ইসি কবিতার কঠোর হুঁশিয়ারি
ফাইল ছবি

ইউপি পরিষদ নির্বাচন নিয়ে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) কমিশনার কবিতা খানম। তিনি বলেন, নির্বাচনে কোনো প্রার্থী অবৈধভাবে ব্যালট পেপারে হাত দেওয়ার চেষ্টা করবেন না। নির্বাচনে সহিংতা হলে কেন্দ্র, প্রার্থিতা বাতিল এবং অনিয়মের সঙ্গে জড়িত হলে রিটার্নিং, প্রিসাইডিং ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও আইনের আওতায় আনা হবে।

আজ শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ৮টি ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের সঙ্গে উপজেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ইসি কবিতা বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য যা প্রয়োজন তার সব ধরনের ব্যবস্থা করা হবে। নির্বাচনে সহিংতায় অনেক মায়ের বুক খালি হয়েছে, আরও কোনো মায়ের বুক খালি হোক তা নির্বাচন কমিশন আশা করে না। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণ পুলিশ-বিজিবি ও র‌্যাব মোতায়েন থাকবে।

এ সময় নির্বাচনে অনিয়ম ঠেকাতে এবং অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার ভোটের দিন সকালে পাঠানোর জন্য নির্বাচন কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম, ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ৮টি ইউনিয়নে একযোগে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS