Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ নভেম্বর ২০২১, ১৭:০০
আপডেট : ২০ নভেম্বর ২০২১, ১৭:০৬
discover

২২ জেলেসহ চারটি ট্রলার নিয়ে গেছে মিয়ানমার নৌবাহিনী

২২ জেলেসহ চারটি ট্রলার নিয়ে গেছে মিয়ানমার নৌবাহিনী
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে বঙ্গোপসাগরে মাছ ধরার সময় সেন্টমার্টিনের কাছাকাছি অবস্থান থেকে ২২ জেলেসহ বাংলাদেশি ৪টি ট্রলার আটক করে নিয়ে গেছে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা।

শনিবার (২০ নভেম্বর) বিকেলে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকাল ১০টার দিকে দুই দফায় ৪টি ট্রলারসহ তাদের ধরে নিয়ে যাওয়া হয়।

স্থানীয় জেলেরা জানান, নুরুল আমিন ও মো. আজিম, মো. হোসেন ও তার ছেলে মো. ইউনুছের মালিকানাধীন ৪টি মাছ ধরার ট্রলারে ২২ জন জেলে সাগরে যায়। শনিবার (২০ নভেম্বর) সকালে দ্বীপের পূর্বদিকে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা এসে অস্ত্রের মুখে ওই ট্রলারসহ জেলেদের নিয়ে যায়।

ট্রলার মালিক মো. আজিম বলেন, শনিবার (২০ নভেম্বর) সকালে সেন্টমার্টিনের পূর্বদিকে ঢুকে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা আমার মাছ ধরার ট্রলার নিয়ে যায়। ট্রলারে ৬ জন জেলে ও মাঝিমাল্লা ছিল। ঘটনাটি বিজিবি ও কোস্টগার্ডকে জানিয়েছি।

টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরী বলেন, মাছ ধরার ট্রলার ধরে নিয়ে যাওয়ার বিষয়টি শুনেছি। ঘটনা তদন্ত করে কোস্টগার্ড ও বিজিবি ব্যবস্থা নেবে।

ঘটনা শুনেছি উল্লেখ করে সেন্টমার্টিন কোস্টগার্ডের এক কর্মকর্তা জানান, মাঝিমাল্লাসহ ট্রলার ধরে নিয়ে যাওয়ার সংবাদ পেয়েছি। তবে তারা রোহিঙ্গা নাকি বাংলাদেশি তা খতিয়ে দেখা হচ্ছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, দ্বীপের ৪টি ট্রলারসহ ২২ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমার নৌবাহিনী। বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়েছি।

তবে ট্রলার ধরে নিয়ে যাওয়ার বিষয়ে টেকনাফ-২ বিজিবির কোনো বক্তব্য পাওয়া যায়নি।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS