• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-ভারত সেনা সদস্যদের যৌথ সাইকেল শোভাযাত্রা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২১, ১৮:৫৫
বাংলাদেশ-ভারত সেনা সদস্যদের যৌথ সাইকেল শোভাযাত্রা
বাংলাদেশ-ভারত সেনা সদস্যদের যৌথ সাইকেল শোভাযাত্রা, ছবি : প্রতিনিধি

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর যৌথ সাইকেল শোভাযাত্রা ভারতে প্রবেশ করেছে। ৫ দিনের সফর শেষে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে যৌথ সাইকেল শোভাযাত্রাটি চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ভারতের গেদে চেকপোস্টে প্রবেশ করে।

এর আগে সকাল ৯টায় যৌথ সাইকেল ব়্যালিটি দর্শনা আন্তর্জাতিক চেকপোস্টে ইমিগ্রেশন কার্যক্রম শেষ করেন সাইকেল ব়্যালিতে অংশ নেওয়া দুই দেশের সেনা সদস্যরা। পরে বেলা সাড়ে ১১টার দিকে যৌথ সাইকেল ব়্যালিটি ভারতের উদ্দেশ্যে গমন করেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর যশোর সেনানিবাসের ৫৫ পদাতিক ডিভিশনের কর্নেল মুহতাসিম হায়দার চৌধুরী। ভারতীয় অংশে প্রবেশ করলে যৌথ সাইকেল র‌্যালির সদস্যদের স্বাগত ও অভ্যর্থনা জানান ভারতীয় সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল সতেজ ত্রিবেদী।

শোভাযাত্রাটি ভারতের অভ্যন্তরে প্রবেশ করে কৃষ্ণনগর, কল্যাণী, রানাঘাট হয়ে কলকাতায় ফ্লাগইন অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে। যৌথ সাইকেলব়্যালির বাংলাদেশের ২০ জন সদস্য আগামী ২৬ নভেম্বর বেনাপোল হয়ে দেশে ফিরবেন।

যশোর সেনানিবাসের স্টাফ অফিসার মেজর মোহাম্মদ জাকারিয়া জানান, গত ১৫ নভেম্বর ভারতীয় সেনাবাহিনীর কর্নেল মুহিত সিংয়ের নেতৃত্বে ১৯ সদস্যের একটি সাইকেল র‌্যালি যশোর সেনানিবাসে পৌঁছায়। সেখানে ফ্লাগ অব শ্রীমনি শেষে বাংলাদেশ সেনাবাহিনীর মেজর মাহমুদুল আফজালের নেতৃত্বে ২০ জন সেনা সদস্যের একটি দল সাইকেলর্যা লিতে যোগ দেন।

তিনি আরও বলেন, মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই সাইকেল র‌্যালির মাধ্যমে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে পারস্পরিক সম্পর্ক আরো দৃঢ় হবে।

সেনাবাহিনী সূত্রে জানা গেছে, ভ্রাতৃত্ব ও পারস্পরিক সম্প্রীতি বৃদ্ধির উদ্দেশ্যে বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনী মধ্যে চতুর্থ পর্বে একটি যৌথ সাইকেল র‌্যালির আয়োজন করা হয়। গত ১৫ নভেম্বর থেকে এ র‌্যালি শুরু হয়। বাংলাদেশের ২০ জন ও ভারতের ১৯ জন সেনা সদস্য যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া, মেহেরপুর ও চুয়াডাঙ্গায় অবস্থান করেন। দুই দেশের সেনা সদস্যরা বৃহস্পতিবার চুয়াডাঙ্গা সার্কিট হাউস ও যুব উন্নয়ন অধিদপ্তরে রাত্রি যাপন করেন।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
বর্ষবরণে ১৭ কিলোমিটার এলাকাজুড়ে বাইসাইকেল শোভাযাত্রা
বাংলাদেশ-ভারত ফাইনালসহ টিভিতে আজকের খেলা
হিলি সীমান্তে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন বাংলাদেশ-ভারতের
X
Fresh