Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

শেরপুর (স্টাফ রিপোর্টার), আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২১, ১৪:৫৮
আপডেট : ২০ নভেম্বর ২০২১, ০৮:১৮

আবারও বন্য হাতির মরদেহ উদ্ধার

আবারও বন্য হাতির মরদেহ উদ্ধার
বন্য হাতি

শেরপুরের সীমান্তবর্তী নালিতাবাড়ী উপজেলার গারো পাহাড়ের পানি হাতা ফেকামারীর শেষ সীমানা ও ময়মনসিংহের মায়াগাছি ঝোড়ার মুখ এলাকা থেকে একটি বন্য হাতির মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) ভোরে হাতির মরদেহটি উদ্ধার করা হয়। এর আগে গত ৯ নভেম্বর শ্রীবরদী উপজেলার রাণীশিমুল ইউনিয়নের বালিজুরি রেঞ্জের মালাকোচা এলাকার নেওয়াবাড়ি টিলা থেকে আরেকটি বন্য হাতির মরদেহ উদ্ধার করা হয়েছিল। এ নিয়ে ১০ দিনের ব্যবধানে শেরপুর সীমান্তে দুটি বন্য হাতির মরদেহ উদ্ধারের ঘটনা ঘটল।

মধুটিলা রেঞ্জ কর্মকর্তা মো. আবদুল করিম আরটিভি নিউজকে বলেন, জায়গাটি মধুটিলা রেঞ্জের আওতায় না, এটা ময়মনসিংহের গোপালপুর বিটের অধীনে। যদিও কিছু অংশ নালিতাবাড়ী উপজেলার মধ্যে পড়েছে। হাতিটির মুখে ও বিভিন্ন জায়গায় ক্ষত রয়েছে।

ধারণা করা হচ্ছে, অসুস্থতাজনিত কারণে হাতিটির মৃত্যু হতে পারে। তবে তদন্তসাপেক্ষে বলা যাবে কীভাবে হাতিটির মৃত্যু হয়েছে। পুরুষ বন্য হাতিটির বয়স আনুমানিক দুই বছরের বেশি হতে পারে। সবেমাত্র দাঁত উঠতে শুরু করেছে। গত কয়েক দিন থেকে খাদ্যের সন্ধানে পানিহাতা এলাকায় পাহাড় থেকে বন্য হাতির দল লোকালয়ে নেমে এসে ক্ষেতের ফসল খেয়ে যাচ্ছিল।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS