Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

প্রেমিকার ফিরিয়ে দেওয়া শাড়ি জ্বালিয়ে সিগারেট ধরালেন তরুণ!

প্রেমিকার ফিরিয়ে দেয়া শাড়ি জ্বালিয়ে সিগারেট ধরালেন তরুণ!

‘প্রেম একবারই এসেছিল নীরবে, আমারই এ দুয়ার প্রান্তে।’ সবার জীবনে প্রেম আসে। কখনও দখিণা হাওয়া, কখনও-বা সমুদ্রের উত্তাল ঢেউয়ের মতো সেই প্রেম বদলে দেয় জীবনের গতিপথ। প্রেমের বীণায় কখনও তৈরি হয় সুখের আবহ কখনও-বা বাজে বিচ্ছেদের সুর।

এক জুটির প্রেম বিচ্ছেদের পর ব্যতিক্রমী এক প্রতিবাদ জানিয়ে এখন আলোচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

যে আঁচল দিয়ে একদিন খাবার খাইয়ে মুখ মুছে দিয়েছিল, সেই আঁচলে আজ নিজ হাতে আগুন লাগিয়েছি। ফেসবুকে এমন আবেগ মিশ্রিত স্ট্যাটাস দিয়ে প্রেমিকার ফিরিয়ে দেওয়া শাড়ি আগুনে জ্বালিয়েছেন সেই তরুণ।

স্ট্যাটাসে শাহিন লেখেন, জ্বলন্ত আঁচলের আগুন দিয়ে সিগারেট ধরানোর যন্ত্রণাটা তুমি বুঝবে না, প্রিয়তমা। জীবনের প্রথম যতটুকু আবেগ দিয়া চিঠিটা লিখেছিলাম, কুরিয়ারের মাধ্যমে সেই চিঠি, শাড়ি, চুড়ি, মালা, হৃদয়ের আঁচড় দিয়ে আকা ছবিগুলো ফেরত দেওয়া ছিল ততটাই ঘৃণা মিশ্রিত তোমার।

বেকারত্বের কাছে হেরে যাওয়া বহু বছরের ভালোবাসার কথা উল্লেখ করে শাহিন নামে সেই তরুণ লিখেছেন, আর পিছু ডাকব না তোমায়। শেষ দেখাটাও দিলে না। অথচ, এই মহসিন হলের মাঠের প্রত্যেকটা দুর্বাও আমাদের দুজনকে চেনে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হলে প্রেমিকার ফিরিয়ে দেওয়া শাড়ি, চিঠি, চুড়ি পুড়িয়ে দেওয়ার ওই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিকমাধ্যমে। সেই ঘটনার প্রতিক্রিয়ায় আবেগ ঢালছেন নেটিজেনরা।

‘যদি মন কাঁদে তুমি চলে এসো এক বরষায়’ এমন আহ্বানে হয়তো সাড়া না দিয়ে যবনিকাপাত হয় অনেক সম্পর্কের। ঘরে বাইরে বিচ্ছেদের সেই আগুনে পুড়ে কদম গুচ্ছ নিয়ে অপেক্ষার পালা দীর্ঘ হয় অনেকের। তবুও মানুষ ছোটে ভালবাসা নামক পাগলা ঘোড়ার পিছে, আশ্রয় খোঁজে প্রেম নামক বটবৃক্ষের নিচে।

এমএইস/এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS