Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

রাজশাহী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২১, ১২:২০
আপডেট : ১৯ নভেম্বর ২০২১, ১২:২৩

নতুন রূপে সাজছে রাজশাহী

নতুন রূপে সাজছে রাজশাহী
সাজছে রাজশাহী

দৃষ্টিনন্দন সড়কবাতিতে অনন্য রূপে সেজেছে সবুজ মহানগরী খ্যাত শহর রাজশাহী। পদ্মাপাড়ের এই ছোট মহানগরীকে আরও সৌন্দর্যমণ্ডিত, বর্ণিল ও আলোকজ্জ্বল করতে মহানগরীর আলিফ-লাম-মীম ভাটার মোড় থেকে ছোট বনগ্রাম, মেহেরচন্ডী, বুধপাড়া, মোহনপুর রেলক্রসিং হয়ে চৌদ্দপায়া পর্যন্ত নির্মিত নতুন চার লেন সড়কে দৃষ্টিনন্দন সড়কবাতি স্থাপন করা হচ্ছে।

৬ দশমিক ৭৯৩ কিলোমিটার চার লেন সড়কে বসানো হবে ২৮৫টি পোল। এর মধ্যে ২৪০টি পোলে দুটি করে মোট ৪৮০ সড়কবাতি এবং ৪০টি পোলে একটি ৪০টি সড়কবাতি বসানো হবে। রাজশাহী সিটি করপোরেশন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের দিকনির্দেশনায় দৃষ্টিনন্দন সড়কবাতি স্থাপন কাজ বাস্তবায়ন হচ্ছে।

রাসিকের সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট আরটিভি নিউজকে বলেন, প্রথম ধাপে ২ দশমিক ৫ কিলোমিটার সড়কে ৮৭টি পোলে ১৭৪টি আধুনিক দৃষ্টিনন্দন এলইডি বাল্ব লাগানো হচ্ছে।

গত বুধবার (১৭ নভেম্বর) থেকে প্রথম অংশে সড়কবাতি লাগানো শুরু হয়েছে, ইতোমধ্যে যা দৃশ্যমান হয়েছে। দ্বিতীয় ধাপে বাকি অংশে সড়কবাতি লাগানো হবে। অত্যাধুনিক বিদ্যুৎ সাশ্রয়ী সড়কবাতিগুলো অটোলজিক কন্ট্রোলারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে অন-অফ হবে।

উল্লেখ্য, সম্প্রতি রাজশাহী-নওগাঁ মহাসড়কের আলিফ-লাম-মীম ভাটার মোড় হতে ছোট বনগ্রাম, মেহেরচন্ডী, বুধপাড়া, মোহনপুর হয়ে চৌদ্দপায়া রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিমমুখী ৬ দশমিক ৭৯৩ কিলোমিটার চার লেন সংযোগ সড়ক নির্মাণ করেছে রাজশাহী সিটি করপোরেশন। সড়কের দুই পাশে ফুটপাথ, একটি ব্রিজ, আটটি কালভার্ট, মিডিয়ান ও ট্রাফিক কাঠামো নির্মাণ এবং ৩২৭ দশমিক ৫০ মিটার দৈর্ঘ্যের ফ্লাইওভার নির্মিত হয়েছে।

এদিকে নগর ভবন হতে সরকারি মহিলা কলেজের সামনে হয়ে মালোপাড়া হয়ে সোনাদিঘি মোড় হয়ে রাণীবাজার বাটার মোড় পর্যন্ত ৯৬টি দৃষ্টিনন্দন পোলে ৯৬টি সড়কবাতি বাসানো কাজ সম্পন্ন হয়েছে; যা আলো ছাড়ানোর অপেক্ষায় রয়েছে।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS