• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির্বাচন স্থগিত

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ নভেম্বর ২০২১, ১৮:৩৯
চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির্বাচন স্থগিত
মৃত এন্তাজ আলী সরকার

কুড়িগ্রামের নাগেশ্বরীতে এক চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু হয়েছে। মৃত প্রার্থীর নাম এন্তাজ আলী সরকার। তিনি নেওয়াশী ইউনিয়নের গবর্ধনের কুটি সরকার পাড়ার মৃত বজলার রহমানের সন্তান। তৃতীয় ধাপের নির্বাচনে তিনি নেওয়শী ইউনিয়নে সতন্ত্র প্রার্থী ছিলেন।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার (১১ নভেম্বর)সন্ধ্যায় হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। শুক্রবার সকাল সাড়ে ১১ টায় সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এদিকে তার মৃত্যুতে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেছে উপজেলা নির্বাচন অফিস।

উপজেলা নির্বাচন অফিসার আনোয়ার হোসেন জানান, কোন প্রার্থীর মনোনয়ন বৈধতা পাওয়ার পরে যদি তিনি মৃত্যু বরণ করেন তাহলে ওই পদের ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। নেওয়াশী ইউনিয়নের ক্ষেত্রেও এমনটাই ঘটেছে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন-২০১০ এর বিধি ২০ এর ১ মোতাবেক গণবিজ্ঞপ্তির মাধ্যমে ওই পদে ভোটগ্রহণ স্থগিত করা হবে। পরে পুন তফসিল দিয়ে ভোটগ্রহণ করা হবে।

উল্লেখ্য তৃতীয় দফায় আগামী ২৮ নভেম্বর উপজেলার ১৩ টি ইউনিয়নের সাথে নেওয়াশী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এতে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন নেওয়াশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এন্তাজ আলী। শুক্রবার উপজেলা নির্বাচন অফিস থেকে তার প্রতীক বরাদ্দ পাওয়ার কথা ছিল।

এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুড়িগ্রামে তাপপ্রবাহে জনজীবন অতিষ্ঠ
মাছ ধরতে গিয়ে পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু 
মোটরসাইকেল কিনে না দেওয়ায় স্কুলছাত্রের আত্মহত্যা
কুড়িগ্রামে নদীতে গোসল করতে নেমে কিশোরের মৃত্যু
X
Fresh