• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

স্বাস্থ্য ব্যবস্থাপনা কৌশলপত্র অনুমোদন করেছে চসিক

কাজী মনজুরুল ইসলাম, চট্টগ্রাম

  ২১ মে ২০১৭, ২০:০৮

চট্টগ্রাম সিটি করপোরেশনের ইতিহাসে প্রথমবারের মত স্বাস্থ্য ব্যবস্থাপনা কৌশলপত্র অনুমোদন করা হয়েছে। চসিক স্বাস্থ্য বিভাগ প্রণীত ৯২ পৃষ্ঠা সম্বলিত ২১ অধ্যায়ের এই কৌশলপত্রে নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে ২৪টি লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

স্বাস্থ্য ব্যবস্থাপনা কৌশলপত্রে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় একটি পূর্নাঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠাসহ ১৫টি ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হয়েছে। রোববার চট্টগ্রাম সিটি কর্পোরেশনেরা পঞ্চম নির্বাচিত পরিষদের ২২তম সাধারণ সভায় সভাপতি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের উপস্থিতিতে স্বাস্থ্য ব্যবস্থাপনা কৌশলপত্রটি অনুমোদিত হয়েছে।

সভায় সভাপতির বক্তব্যে সিটি মেয়র বলেন, ‘চসিকে কর্মরত স্থায়ী কর্মকর্তা-কর্মচারীদেরকে আন্তরিক, সততার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। এ সময় তিনি বলেন, 'চসিক’র স্থায়ী কর্মকর্তা-কর্মচারীরা নিজেদেরকে আইনের উর্ধ্বে মনে করে থাকেন। আপনারা আইনের উর্ধ্বে নন। আমি আপনাদেরকে শেষ বারের মত সতর্ক করে দিচ্ছি, সঠিকভাবে কর্তব্য সম্পাদন করুন। শুধু আমার সামনে মুখে না বলে কাজের মাধ্যমে প্রমাণ করুন। কোনো ধরণের অনিয়ম, অজুহাত আমি আর শুনবো না। যেকোনো অভিযোগ অনিয়মের প্রমাণ পাওয়া গেলে চাকুরি বিধিমালা অনুযায়ী আমি কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।'

সভায় সিটি কর্পোরেশনের নতুন ১০ তলা ভবনবিশিষ্ট পাবলিক লাইব্রেরী নির্মাণ, পরিত্যক্ত জায়গায় উদ্যান স্থাপন, জনগুরুত্বপূর্ণস্থানে ১২টি ফুটওভার ব্রিজ নির্মাণ, যত্রতত্র গড়ে ওঠা অবৈধ হাট বাজার উচ্ছেদ, পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যসহ সব বিপনিবিতানগুলোতে মূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার ব্যাপারে সিদ্ধান্ত হয়।

সভায় নির্বাচিত পরিষদের প্যানেল মেয়র, সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh