• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

স্কুলছাত্রী হত্যায় ২ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২১, ২১:৫৮
স্কুলছাত্রী হত্যায় ২ জনের যাবজ্জীবন
ফাইল ছবি

সিরাজগঞ্জের কামারখন্দে স্কুল ছাত্রী সুরাইয়া খাতুন হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এই কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কামারখন্দ উপজেলার কাজিপুরা গ্রামের শফিকুল ইসলাম স্বপন ও কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার পশ্চিম রায়গঞ্জ গ্রামের আব্দুল করিম শেখের ছেলে মোতালেব হোসেন। মামলা হওয়ার পর থেকে মোতালেব পলাতক রয়েছে।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামি মোতালেব হোসেন কামারখন্দ উপজেলার কাজিপুরা গ্রামের মেনহাজ উদ্দিনের বাড়িতে শ্রমিক হিসেবে কাজ করতেন। এসময় স্কুল ছাত্রী সুরাইয়ার সাথে বাড়ির প্রতিবেশী শরিফুল ইসলামের ঝগড়াঝাঁটি হয়। এরই জেরে শরিফুলের ভাই শফিকুল ইসলাম সুরাইয়াকে হত্যার পরিকল্পনা করে। এই পরিকল্পনা অনুসারে মোতালেবকে হত্যার কাজে নিযুক্ত করা হয়।

২০০২ সালের ৬ জুলাই রাতে মোতালেব ও শফিকুল ইসলাম সুরাইয়ার ঘরের বাঁধন কেটে ধারালো ছুরি দিয়ে হত্যা করে। এসময় সুরাইয়ার চিৎকারে বড় বোন সম্পা খাতুন ঘুম থেকে জেগে উঠে ঘরের বাতি জ্বালিয়ে দেখে ঘর থেকে মোতালেব বেরিয়ে যাচ্ছে। এ ঘটনায় সুরাইয়ার বাবা মেনহাজ উদ্দিন বাদী হয়ে কামারখন্দ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৭ জনের সাক্ষ্য গ্রহন শেষে মঙ্গলবার আদালত রায় প্রদান করে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভাসানচরে রোহিঙ্গা নাগরিককে গলা কেটে হত্যা
শিশুকে গলাকেটে হত্যা, নানা গ্রেপ্তার 
লক্ষ্মীপুরে ঘরে ঢুকে গৃহবধূকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭
তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড
X
Fresh