• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে ট্রিপল মার্ডার : ৮ আসামির যাবজ্জীবন

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২১, ১৫:০১
চট্টগ্রামে ট্রিপল মার্ডার: ৮ আসামির যাবজ্জীবন
ফাইল ছবি

২০০৩ সালে চট্টগ্রামের হাটহাজারীতে বহুল আলোচিত ট্রিপল মার্ডার মামলার চূড়ান্ত রায় ঘোষণা করেছেন আপিল বিভাগ। রায়ে বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচ আসামির সাজা পাল্টে যাবজ্জীবন কারাদণ্ড এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আট আসামির মধ্যে তিনজনের সাজা বহাল রেখেছেন সর্বোচ্চ আদালত।

মঙ্গলবার (২৬ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ জানান, ২০০৩ সালের ২৬ মে দিবালোকে তিনজনকে হত্যা করে আসামিরা। এ ঘটনায় বিচারিক আদালত পাঁচজনকে মৃত্যুদণ্ড এবং আটজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। এরপর মামলাটি হাইকোর্টে এলে সবাইকে খালাস দিয়ে দেয়। পরে রাষ্ট্রপক্ষ থেকে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করা হয়। ওই আপিলে শুনানি নিয়ে আপিল বিভাগ আজকে চূড়ান্ত রায় ঘোষণা করেছেন।

মামলা সূত্রে জানা যায়, মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় ওই সময় সন্ত্রাসীরা আবুল কাশেম, আবুল বশর ও বাদশা আলম নামে তিন সহোদরকে এলোপাতাড়ি কুপিয়ে এবং গুলি করে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই কাজি মফজল মাস্টার ওই সময় ২২ জনকে আসামি করে মামলা করেন। পরে এ মামলায় বিচার চলাকালে একজন মারা গেলে আদালত বাকি ২১ জন থেকে ৫ জনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর, ৮ জনকে যাবজ্জীবন কারদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ২ বছর কারাদণ্ড দেন চট্টগ্রাম আদালত। বাকি ৮ জনকে খালাস দেওয়া হয়।

আরএ/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
আপিল বিভাগে নিয়োগ পাচ্ছেন ৩ বিচারপতি
X
Fresh