• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

গাড়ি উঠলেই সেতু কাঁপে

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২১, ২১:৪১
গাড়ি উঠলেই সেতু কাঁপে
মালঞ্চি সেতু

সেতুর ওপর দিয়ে ভারী যানবাহন গেলে কাঁপে। পাটাতন ভেঙে গেছে। ওপর থেকে দেখা যায় পানি। ভাঙা পাটাতনে ইট, খেজুর ও তালের পাতা বিছিয়ে দেওয়া হয়েছে। এমনই একটি সেতু রাজবাড়ী পাংশার মৌরাট ইউনিয়নে অবস্থিত। মালঞ্চি সেতু নামে পরিচিত। সেতুটির সংস্কার করেও কাজে আসছে না। ফলে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন ও স্থানীয়রা।

পাংশার আজিজ সরদার বাসস্ট্যান্ড টু মৃগী সড়কের মৌরাটে অবস্থিত মালঞ্চি সেতুটি। সড়কটি পাংশার সঙ্গে কালুখালী ও বালিয়াকান্দি উপজেলার কয়েকটি ইউনিয়নের যোগাযোগের মাধ্যম। প্রতিদিন এ সড়ক শতশত যানবাহন ও স্থানীয়রা চলাচল করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, স্বাধীনতা যুদ্ধের পর মালঞ্চি সেতুটি নির্মিত হয়েছে। কয়েক বছর আগে পাটাতনের কিছু অংশ ভেঙে রড বেরিয়ে আসে। ধীরে ধীরে এটি বাড়তে থাকে। ভাঙা অংশ দিয়ে নিচের পানি দেখা যায়। এটি সংস্কার করা হলেও পরে আবার ভেঙে যায়। ভাঙা জায়গায় সতর্কীকরণ চিহৃ হিসেবে কিছু আবর্জনা ও একটি বাঁশের সঙ্গে এক টুকরো লাল কাপড় টাঙিয়ে দেওয়া হয়েছে। সেতুটির রেলিংয়ের কিছু অংশ ভাঙা।

স্থানীয় আজিম উদ্দিন শেখ, মুন্সি জাহিদুল হাসান সবুজ ও নিতাই শীল আরটিভি নিউজকে বলেন, ভাঙা সেতুটিতে মাঝে মধ্যেই ছোট ছোট দুর্ঘটনা ঘটছে। দ্রুত সংস্কার করা না হলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

রাজবাড়ী এলজিইডির নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাশ আরটিভি নিউজকে বলেন, মৌরাটের মালঞ্চি সেতুটি নতুন করে করার উদ্যোগ নেওয়া হয়েছে। মাটি পরীক্ষাসহ অন্যান্য কাজ সম্পূর্ণ হয়েছে। এখন ডিজাইনের কাজ চলছে। দ্রুত ট্রেন্ডার দিয়ে সেতুর কাজ শুরু হবে।

এমআই/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অষ্টগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে ট্রাকচালকের মৃত্যু 
রাস্তা পার হতে গিয়ে ট্রাকচাপায় বৃদ্ধ নিহত
রাজধানীর নাজিমুদ্দিন রোডে ট্রাকচাপায় বৃদ্ধ নিহত
বেড়াতে গিয়ে ট্রাকের ধাক্কায় সেনাসদস্য নিহত
X
Fresh