• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হিলিতে কমেছে চালের দাম

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২১, ১৩:৫১
হিলিতে কমেছে চালের দাম
ছবি: আরটিভি নিউজ

দিনাজপুরের হিলিতে কমতে শুরু করেছে চালের দাম। এক সপ্তাহের ব্যবধানে কেজিতে প্রকারভেদে কমেছে দুই থেকে তিন টাকা। ভারত থেকে আমদানি বেশি হওয়ার কারণে চালের দাম কমেছে।

সোমবার (২৫ অক্টোবর) হিলি বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহে যে স্বর্ণা (মোটা চাল) বিক্রি হয়েছে ৪২ টাকায় সেই চাল এক সপ্তাহের ব্যবধানে দাম কমে এখন ৪০ টাকায় এবং রত্না (চিকন চাল) গত সপ্তাহে বিক্রি হয়েছে ৪৪ টাকায় আজ বিক্রি হচ্ছে ৪২ টাকায়। ভারত থেকে স্বর্ণা ও রত্না চাল আমদানি করায় কমতে শুরু করেছে দেশে চালের দাম।

হিলি কাস্টমসের তথ্যমতে, চলতি সপ্তাহের দুই কর্ম দিবসে ভারতীয় ২৪ ট্রাকে ৭৪৫ মেট্রিক টন চাল আমদানি হয়েছে এ স্থলবন্দর দিয়ে।

হিলি বাজারের পাইকারি বিক্রেতা বাবুল হোসেন জানান, ভারত থেকে প্রচুর পরিমাণ চাল আমদানি হচ্ছে এবং অন্যদিকে ক্রেতা সংকট, যেকারণে কমতে শুরু করেছে দাম।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, দেশের বাজারে চালের দাম স্বাভাবিক রাখতে সরকার চাল আমদানিতে শুল্ক প্রত্যাহারের ফলে হিলি স্থলবন্দরের আমদানিকারকরা বেশি বেশি করে চাল আমদানি করছেন। যার জন্য ইতোমধ্যে কমতে শুরু করেছে দাম। আমদানি বেশি হলে চালের দাম আরও কমার সম্ভাবনা আছে।

জিএম/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রেনের ইঞ্জিনে ঝুলছিল অজ্ঞাত নারীর মরদেহ
হিলিতে প্রাণিসম্পদ মেলা অনুষ্ঠিত
আমদানি স্বাভাবিক থাকলেও বেড়েই চলেছে আলুর দাম
হিলিতে অতিরিক্ত গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
X
Fresh