• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হিন্দুপল্লীতে হামলা: কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২১, ১৮:৩৬
হিন্দুপল্লীতে হামলা: কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত
ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

রংপুরের পীরগঞ্জে হিন্দুপল্লীতে হামলার ঘটনায় সম্পৃক্ততার সমালোচনার মুখে রংপুর কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

রোববার (২৪ অক্টোবর) বিকেল ৫টার দিকে রংপুর মহানগর ছাত্রলীগের সভাপতি শফিউর রহমান স্বাধীন ও সাধারণ সম্পাদক শেখ আসিফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়। তবে এতে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটির বিলুপ্তের কথা বলা হয়েছে।

এর আগে শুক্রবার (২২ অক্টোবর) পীরগঞ্জে হিন্দুপল্লীতে হামলা ও অগ্নিসংযোগের মূলহোতা হিসেবে সৈকত নামে একজনসহ দু’জনকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সেদিনই ঢাকায় সংবাদ সম্মেলনে জানানো হয়, সৈকত উসকানি দিয়ে ও গুজব ছড়িয়ে হামলায় মদদ দেন। এরপরেই সৈকত ছাত্রলীগ নেতা এ বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পেলে দেশব্যাপী তুমুল সমালোচনা শুরু হয়।

সৈকত কারমাইকেল কলেজ দর্শন বিভাগের শিক্ষার্থী এবং ওই বিভাগ ছাত্রলীগের সহ-সভাপতি।

এদিকে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে হিন্দুপল্লীতে হামলার ঘটনায় একজন ছাত্রলীগ নেতা জড়িত থাকার ঘটনায় বিব্রতকর পরিস্থিতিতে পড়ে স্থানীয় ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সমালোচনার মুখে রোববার (২৪ অক্টোবর) বিকেলে কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে মহানগর কমিটি।

কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাইদুজ্জামান সিজার বিষয়টি সাংবাদিকদের কাছে স্বীকার করে জানান, সৈকতকে গত ১৮ অক্টোবর দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩
জমি নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
যুদ্ধবিরতির প্রস্তাব পাসের পর  ইসরায়েলের হামলায় ৮১ ফিলিস্তিনি নিহত
X
Fresh