Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২১, ১৫:২৫

খুলছে স্বপ্নের পায়রা সেতু, খুশি কুয়াকাটার ব্যবসায়ীরা

খুলছে স্বপ্নের পায়রা সেতু, খুশি কুয়াকাটার ব্যবসায়ীরা
সূর্যোদয়-সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়াকাটার দৃশ্য, ছবি: প্রতিনিধি

ঢাকা-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে পায়রা নদীর ওপর এক হাজার ৪৭০ মিটার দীর্ঘ পায়রা সেতু (লেবুখালী সেতু) রোববার সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন।

এ সেতুর উদ্বোধনের সঙ্গে সঙ্গে দক্ষিণাঞ্চলবাসীর ভাগ্যের পরিবর্তন ঘটবে। আর এ সেতুটির বদৌলতে অপার সম্ভাবনার পর্যটনকেন্দ্র কুয়াকাটার পর্যটনশিল্পের দ্বার খুলে গেছে।

কক্সবাজারের চেয়ে কাছের দূরত্বে চলে এসেছে সূর্যোদয়-সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়াকাটা। ঢাকা থেকে কুয়াকাটা পৌঁছাতে সময় লাগবে মাত্র সাত ঘণ্টা। এ কারণেই খুশির বন্যায় ভাসছে সাগরকন্যা খ্যাত কুয়াকাটার ব্যবসায়ী, বিনিয়োগকারীসহ ভ্রমণ পিপাসু পর্যটকরা।

স্বপ্নের এ সেতু খুলে দেয়ার সঙ্গে সঙ্গে উচ্ছ্বসিত দক্ষিণাঞ্চল তথা গোটা বরিশাল বিভাগের মানুষ। কারণ এই সড়ক পথের উন্নয়নের সঙ্গে সঙ্গে যেমন দক্ষিণাঞ্চলের অবকাঠামোগত উন্নয়ন হবে, তেমনি শিল্প-কারখানা গড়ে ওঠার পাশাপাশি ব্যবসা-বাণিজ্যেরও প্রসার ঘটবে।

ব্যবসায়ীদের দাবি, পায়রা সেতু চালু হওয়ায় দক্ষিণাঞ্চল বিশেষ করে পটুয়াখালী ও বরগুনা জেলার পর্যটন সেক্টরে বিশেষ উন্নয়ন ঘটবে। কুয়াকাটা সমুদ্র সৈকতে ভ্রমণ পিপাসু পর্যটকদের সমাগম বাড়বে। সমাগম বৃদ্ধির সঙ্গে সঙ্গে কুয়াকাটা পর্যটন এলাকা ঘিরে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে এবং কর্মসংস্থানের নতুন দুয়ার খুলবে।

কুয়াকাটার হোটেল ব্যবসায়ী মোঃ জাহাঙ্গীর আলম বলেন, পায়রা সেতু খুলে দেয়ায় আমরা খুবই খুশি হয়েছি। এখন কুয়াকাটায় দিন দিন পর্যটকদের সংখ্যা বৃদ্ধি পাবে। আমরা ব্যবসায়িকভাবে লাভবান হবো। সৃষ্টি হবে নতুন নতুন কর্মসংস্থান।

খাবার হোটেল ব্যবসায়ী নজরুল ইসলাম বলেন, এখন আশানুরূপ পর্যটকদের সংখ্যা বাড়বে। করোনাভাইরাসের কারণে ব্যবসায়িক ক্ষতি পুষিয়ে উঠতে বেশি সময় লাগবে না।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব শরীফ বলেন, বিগত কয়েক বছর ধরে আমরা হোটেল ব্যবসায় সেবার মান বাড়ানোর কাজ চালিয়ে যাচ্ছি। দেশের বড় বড় বিনিয়োগকারীরা কুয়াকাটায় পাঁচ তারকা মানের হোটেল নির্মাণের পরিকল্পনা করছেন। স্বপ্নের পায়রা সেতু কুয়াকাটায় ব্যবসায়ীদের ভাগ্যের দরজা খুলে দিয়েছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS