Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

পূজামণ্ডপে হামলার দায় স্বীকার আরও তিনজনের

পূজামণ্ডপে হামলার দায় স্বীকার আরও তিনজনের
নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে মন্দির, দোকানপাট, বাড়িঘরে হামলা–ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ভিডিও ফুটেজ দেখে গ্রেপ্তার আরও তিন আসামি দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। গতকাল (২৩ অক্টোবর ) শনিবার রাত সাড়ে ১০টার দিকে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের জবানবন্দি রেকর্ড শেষ হয়।

আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নবনীতা গুহ তিন আসামির জবানবন্দি রেকর্ড করেন। পরে আদালত তিন আসামিকে জেলহাজতে পাঠান।

এই তিন আসামি হলেন- রিপন আহাম্মেদ (১৯), আরাফাত হোসেন (২৪) ও ইব্রাহিম খলিল (২৫)। এ তিনজনসহ ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে এই ঘটনায় গ্রেপ্তার মোট চার আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম আরটিভি নিউজকে জানিয়েছেন, মন্দির ও পূজামণ্ডপে হামলা ভাঙচুরের সময় ধারণ করা ভিডিও ফুটেজ দেখে শনাক্ত তিন আসামিকে শনিবার গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। পরে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হলে রাতে তাদেরকে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

গত ১৫ অক্টোবর জুমার নামাজের পর নোয়াখালীর বাণিজ্যিক শহর চৌমুহনীতে হিন্দুদের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান, মন্দির ও পূজামণ্ডপে হামলা ভাঙচুরের ঘটনা ঘটে। এসব ঘটনায় দায়ের করা ১০ মামলায় ১১৯ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এর মধ্যে এজাহারভুক্ত আসামি ৬৩ জন এবং সন্দেহভাজন আসামি ৫৯ জন।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS