Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

এক ঘণ্টার জন্য ইউএনও হলেন দশম শ্রেণির বাবলী 

এক ঘণ্টার জন্য ইউএনও হলেন দশম শ্রেণির বাবলী 
প্রতীকী ইউএনও বাবলী

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) চেয়ারে বসে প্রায় ১ ঘণ্টার জন্য প্রতীকী ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেছে দশম শ্রেণির এক শিক্ষার্থী।

শনিবার (২৩ অক্টোবর) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত সে ইউএনওর দায়িত্ব পালন করে। বেসরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের উদ্যোগে এবং কর্মজীবী কল্যাণ সংস্থার আয়োজনে এ কার্যক্রম সম্পন্ন হয়।

প্রতীকী ইউএনও শিক্ষার্থীর নাম বাবলী আক্তার। তিনি আইডিয়াল হাইস্কুলের ছাত্রী। তার বাড়ি দৌলতদিয়া ইউনিয়নের সোহরাব মণ্ডলপাড়া গ্রামে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলামের উপস্থিতিতে ১ ঘণ্টার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করে স্কুলছাত্রী বাবলী। এ সময় সে বাল্যবিয়ে, নারী নির্যাতন, নিপীড়নসহ নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশ করে।

বাবলী আক্তার বলে, আমি নারীর প্রতি সহিংসতা রোধে কাজ করব। গোয়ালন্দ উপজেলাকে নারী বান্ধব হিসেবে গড়ে তুলব এবং নারীর উন্নয়নে কাজ করব।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম জানান, তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারী বান্ধব উপজেলা ও নারীর প্রতি সহিংসতা রোধে কাজ করব। বাবলীর সব সুপারিশ আমরা বাস্তবায়ন করার চেষ্টা করব।

এ সময় উপস্থিত ছিলেন কর্মজীবী কল্যাণ সংস্থার পিআইসি আমজাদ হোসেন, প্রদীপ প্রকল্পের প্রকল্প কর্মকর্তা রুমা খাতুন, কর্মজীবী কল্যাণ সংস্থার কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কর্মকর্তা পথিক পাল প্রমুখ।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS