• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

মা ইলিশ ধরার দায়ে সিরাজগঞ্জে ৩১ জেলের কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২১, ১৭:৩৮
মা ইলিশ ধরার দায়ে সিরাজগঞ্জে ৩১ জেলের কারাদণ্ড
মা ইলিশ ধরার দায়ে সিরাজগঞ্জে ৩১ জেলের কারাদণ্ড, ছবি : আরটিভি নিউজ

সিরাজগঞ্জের চৌহালী ও বেলকুচি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ ধরার দায়ে ৩১ জেলেকে আটক করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যা থেকে শনিবার (২৩ অক্টোবর) সকাল পর্যন্ত নদীর বিভিন্ন পয়েন্টে এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্বে দেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। অভিযানে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

অভিযানে এসময় আরও ছিলেন চৌহালী উপজেলা মৎস্য অফিসার মনোয়ার হোসেন, বেলকুচি মৎস্য অফিসার শামীম রেজা, নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম, সিনিয়র ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম প্রমুখ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান জানান, শুক্রবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত বেলকুচি উপজেলার চরবেল, মেহেরনগর এলাকায় অভিযান চালানো হয়। এসময় মা ইলিশ ধরার অপরাধে ৪ জেলেকে আটক করা হয়। পরে ৭ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, শুক্রবার গভীর রাত থেকে শনিবার সকাল পর্যন্ত চৌহালী উপজেলার স্থল, ঘোড়জান, বাঘুটিয়া, উমারপুর ও বোয়ালকান্দি পয়েন্টে অভিযান চালিয়ে মোট ২৭ জেলেকে আটক করা হয়। এ সময় জেলেদের কাছ থেকে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়। পরে আটক জেলেদের প্রত্যেককে ৭ দিন করে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া কারেন্ট জালগুলো পুড়িয়ে ধ্বংস করা ও উদ্ধার হওয়া ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরাজগঞ্জে গাছে ধাক্কা দিয়ে উড়ে গেল বাসের ছাদ, নিহত ১
পুলিশের ওপর হামলা, মদ-অস্ত্রসহ আ.লীগ নেতার স্ত্রী গ্রেপ্তার
চুয়াডাঙ্গায় অপহৃত শিশু সিরাজগঞ্জে উদ্ধার, গ্রেপ্তার ১ 
সেতু ভেঙে ভোগান্তি, ঝুঁকি নিয়ে চলাচল  
X
Fresh