• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষে নিহত বেড়ে ৭

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২১, ০৮:০৯
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষে নিহত বেড়ে ৭

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে সাত রোহিঙ্গা নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৭ জন আহত হয়েছেন। শুক্রবার (২২ অক্টোবর) ভোরে উখিয়ার ১৮ নং ক্যাম্পে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অস্ত্রসহ মুজিবুর রহমান নামে একজনকে আটক করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা। ঘটনায় জড়িত রোহিঙ্গাদের গ্রেপ্তারে ক্যাম্পগুলোতে চলছে পুলিশের সাঁড়াশি অভিযান।

প্রথমে ৪ জন নিহত হওয়ার কথা জানালেও পরে ৭ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করে ক্যাম্পে দায়িত্বপালনরত ৮ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার শিহাব কায়সার খান।

সংঘর্ষে নিহত যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন, মো. ইদ্রীস (৩২),বালুখালী-২, ইব্রাহীম হোসেন (২২),বালুখালী-১, আজিজুল হক-ছাত্র (২৬), পিতা- নূরুল ইসলাম, ক্যাম্প-১৮,ব্লক-এইস৫২ ও মোঃ আমীন (৩২), পিতা-আবুল হোসেন, ক্যাম্প ১৮,ব্লক-এইস৫২।

এ ঘটনায় মুজিবুর রহমান নামে একজনকে অস্ত্রসহ আটক করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি শিহাব কায়সার খান বলেন, কি কারণে দুই গ্রুপে সংঘর্ষে লিপ্ত হয়েছে তা এখনও স্পষ্ট নয়। এ ঘটনা ৭ জন নিহত হয়েছে। আরও ৭ জনকে আহত অবস্থায় উখিয়া এমএসএফ হসপিটালে ভর্তি করা হয়েছে। অস্ত্রসহ একজনকে আমরা আটক করেছি। ঘটনায় জড়িত রোহিঙ্গাদের গ্রেপ্তারে ক্যাম্পগুলোতে চলছে সাঁড়াশি অভিযান। ঘটনার খবর পেয়ে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রফিকুল ইসলামের নেতৃত্বে জেলা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, তিনি ইতোমধ্যে ৬ টি মৃতদেহ নিয়ে ক্যাম্প থেকে উখিয়া থানায় উপস্থিত হয়েছেন। আরও একটি মৃতদেহ ক্যাম্প থেকে থানায় আনা হচ্ছে। মরদেহগুলো কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে ময়নাতদন্তের জন্য।

এ ব্যাপারে থানায় মামলার প্রক্রিয়া চলছে বলে ও জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার।

হঠাৎ রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষে হতাহতের ঘটনায় আশপাশের গ্রামগুলোতেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

তবে কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম জানিয়েছেন, আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর অবস্থানে রয়েছে আইন প্রয়োগকারী সংস্থা।

এমএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত
অপহরণের একদিন পর পল্লী চিকিৎসকসহ দুইজন উদ্ধার
টেকনাফে সিএনজি থামিয়ে চিকিৎসকসহ ২ যাত্রীকে অপহরণ 
নাফ নদীতে বিজিপির গুলি, গুলিবিদ্ধ ২ বাংলাদেশি
X
Fresh