Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২১, ২১:৫৫
আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ২২:০৫

টানা বৃষ্টিতে মোংলা বন্দরের কার্যক্রম বিঘ্নিত

টানা বৃষ্টিতে মোংলা বন্দরের কার্যক্রম বিঘ্নিত
মোংলা বন্দর

উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশ উপকূলীয় এলাকায় বায়ুচাপ পার্থক্যের আধিক্য বিরাজ করায় মোংলা সমুদ্র বন্দরকে তিন নাম্বার স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। এর প্রভাবে উপকূলীয় এলাকাসহ মোংলা বন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হচ্ছে।

বৃষ্টিপাতের ফলে মোংলা বন্দরে অবস্থানরত ২১টি বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহণের কাজ মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। সোমবার (১৮ অক্টোবর) বন্দরে সার, চাল, ক্লিংকার, কয়লা, পাথর, মেশিনারি ও গ্যাসবাহী ২১টি জাহাজের অবস্থান রয়েছে। এগুলোর মধ্যে ৯টি সার ও ১টি চালের জাহাজের কাজ আপাততভাবে সম্পূর্ণ বন্ধ রয়েছে। বাকিগুলোতে বৃষ্টি কমলে থেমে থেমে কাজ হচ্ছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন আরটিভি নিউজকে বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়া বন্দরে জাহাজের কাজ ব্যাহত হচ্ছে। বৃষ্টি কমলে কাজ হচ্ছে, আবার বেশি বৃষ্টিতে কাজ বন্ধ থাকছে। তবে সার ও চালের জাহাজের কাজ আপাতত বন্ধ রয়েছে বলে জানান তিনি।

এদিকে বৃষ্টিপাতের কারণে বাগেরহাটে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বাগেরহাট পৌরসভার নিচু এলাকাসহ জেলার নিম্নাঞ্চলে।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS