Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক

বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক
ফাইল ছবি

বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে গিয়ে আটকা পড়েছেন প্রায় ২৫০ জন পর্যটক।

রোববার (১৭ অক্টোবর) রাতে কোস্টগার্ড পূর্ব জোনের সেন্টমার্টিন স্টেশনের এক সিনিয়র কর্মকর্তা নাম প্রকাশ না করে এসব তথ্য নিশ্চিত করেছেন। এছাড়াও আবাহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যটকদের সেখানে নিরাপদে রাখার ব্যবস্থার কথা জানিয়েছে প্রশাসন।

তিনি জানান, কতজন আটকা পড়েছেন, সেটি তিনি নিশ্চিত নয়। তবে প্রায় ২৫০ জনের মতো হবে। বৈরী আবহাওয়া কেটে গেলে তাদের টেকনাফের উদ্দেশে পাঠানো হবে।

সি প্রবাল রিসোর্টের মালিক আব্দুল মালেক বলেন, সেন্টমার্টিন দ্বীপে যারা আটকা পড়েছেন তারা মূলত ২ থেকে ৩ দিন আগে আসছে। জাহাজ চলাচল বন্ধ থাকায় এসব পর্যটক স্পিডবোট ও ট্রলারে এসেছে।

তিনি আরও বলেন, রোববার (১৭ অক্টোবর) তাদের ফেরত যাওয়ার কথা ছিল কিন্তু বৈরী আবাহাওয়ার কারণে কোনো ট্রলার বা স্পিডবোট যেতে দেয়নি কোস্টগার্ড। আমাদের রিসোর্টেও ১৫ পর্যটক আছেন। তারা এখানে নিরাপদে রয়েছেন। হয়তো পরিস্থিতি স্বাভাবিক হলে তারা ফেরত যাবেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, মূলত ট্রলার ও স্পিডবোট আসতে পারেনি আবহাওয়া খারাপ থাকার কারণে। বৈরী আবাহাওয়া কেটে গেলে সবাইকে ফেরত আনা হবে। সেখানে তাদের নিরাপদে রাখার ব্যবস্থা করা হচ্ছে।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS