• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দিলেন যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের বন্দি

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২১, ১৯:০৫
বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দিলেন যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের বন্দি
পরিক্ষার্থী

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে ‘বন্দি’ থাকা এক ভর্তিচ্ছুকে গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

রোববার (১৭ অক্টোবর) দুপুর ১২টার দিকে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় নারী ও শিশু নির্যাতন মামলার বিচারাধীন ওই শিশু আসামি যবিপ্রবির ছাত্র শিক্ষক মিলনায়তনে (টিএসসি) সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে অংশ নেয়।

যবিপ্রবি সূত্রে জানা গেছে, শিশু আসামিকে চলতি বছরের গত দুই ফেব্রুয়ারি রাজশাহীর বোয়ালিয়া থানার নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। শিশুটির বাড়ি নাটোরের সিংড়া উপজেলায়। আদালতের নির্দেশে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতকের ভর্তি পরীক্ষায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিয়ন্ত্রণাধীন এ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যবিপ্রবি সুযোগ দেয়।

এদিকে পরীক্ষা উপলক্ষে রোববার (১৭ অক্টোবর) বেলা ১১টার দিকে আসামিকে যশোরের পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্র থেকে যবিপ্রবিতে আনা হয়। এ সময় পুলিশ সদস্যরা তার নিরাপত্তা বিধান করে। পরীক্ষা শেষে তাকে আবার শিশু উন্নয়ন কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানান, ভর্তি পরীক্ষা নীতিমালা মেনেই শিশুটিকে পরীক্ষায় বসতে দেওয়া হয়েছিল। তার কক্ষের বাইরে আলাদা পুলিশ মোতায়েন ছিল। সে নিশ্চিন্তে পরীক্ষা দিতে পেরেছে।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৬ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
বিএনপি নেতা রফিকুল ইসলাম হাসপাতালে ভর্তি
শুরু হচ্ছে এইচএসসির ফরম পূরণ, জেনে নিন ফি কতো
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঝুলন্ত মরদেহ উদ্ধার
X
Fresh