• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রমেক পরিচালককে অবরুদ্ধ করে নার্সদের বিক্ষোভ

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২১, ১৬:৩৩
রমেক পরিচালককে অবরুদ্ধ করে নার্সদের বিক্ষোভ
হাসপাতালে নার্সদের বিক্ষোভ

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতাল পরিচালক ডা. মো. রেজাউল করিমকে অবরুদ্ধ করে প্রধান ফটকে তালা দিয়েছেন হাসপাতালের নার্সরা।

রোববার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত নার্সরা কর্মবিরতিসহ এ আন্দোলন কর্মসূচি পালন করে।

নার্সদের অভিযোগ, করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সরা রোগীদের সেবা দিয়ে গেছেন। অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী তৎকালীন নার্সদের জন্য প্রণোদনা ঘোষণা করেন। কিন্তু এখন পর্যন্ত হাসপাতালের কোন নার্স প্রণোদনার টাকা পাননি। সর্বশেষ সেপ্টেম্বর মাসের ২২ তারিখে নার্সদের তালিকা প্রদান করা হয়। কিন্তু সেই তালিকা হাসপাতাল কর্তৃপক্ষ সংশ্লিষ্ট দপ্তরে পাঠায়নি। ফলে নার্সদের প্রণোদনার টাকা ফেরত গেছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, সকাল সাড়ে ১০টার দিকে প্রণোদনার বিষয়ে পরিচালকের কাছে গেলে তিনি অশোভন আচরণ করেন। রাগে ফুলদানি ও টেলিফোন ছুড়ে ফেলেন। আমরা তো তার কাছে করুণা চাচ্ছি না। তিনি আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করছেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে হাসপাতালের ২৪২ জন চিকিৎসকের সবাই প্রণোদনা পেয়েছেন। কর্মচারীরাও প্রণোদনার টাকা নিয়েছেন। কিন্তু আমাদের এখন পর্যন্ত একটি টাকাও দেওয়া হয়নি। অথচ আমরা সব থেকে বেশি সেবা দিচ্ছি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. রেজাউল করিম বলেন, নার্সরা যেন প্রণোদনার টাকা পায়, সে লক্ষ্যে আরও দু’বার নামের তালিকা সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছিল। এরপর আবারও তারা তালিকা চেয়েছে। এখন ই-মেইল ও পোস্ট অফিসের মাধ্যমে আবারও তালিকা পাঠানো হচ্ছে।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওমরাহকারীদের ফেরার তারিখ নির্ধারণ করে দিলো সৌদি
চেন্নাইকে বিধ্বস্ত করে জয়ে ফিরলো লখনৌ
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
‘পরিবারের লোকজনও আমাদের শুধু টাকার গাছ মনে করে’
X
Fresh