Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

নরসিংদী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২১, ০৯:১৫
আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০৯:৫৪

ফেসবুকে ধর্ম অবমাননায় তরুণ গ্রেপ্তার

ফেসবুকে ধর্ম অবমাননায় তরুণ গ্রেপ্তার
হৃদয় সরকার

নরসিংদীর পলাশে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিতর্কিত পোস্ট দেওয়ার ঘটনায় হৃদয় সরকার (২০) নামে এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (১৬ অক্টোবর) রাত সাড়ে ১২টার দিকে তাকে গ্রেপ্তার করে পলাশ থানার পুলিশ।

গ্রেপ্তারকৃত হৃদয় সরকার ঘোড়াশাল পৌর এলাকার বণিকপাড়ার তপন সরকারের ছেলে।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানা গেছে, শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে হৃদয় সরকার নামে এক হিন্দু যুবক সামাজিক যোগাযোগমাধ্যমে তার ফেসবুক আইডিতে মূর্তির ছবি পোস্ট করে ধর্মীয় অবমাননাকর কিছু বক্তব্য থাকায় বিষয়টি নিয়ে স্থানীয় মুসুল্লিদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়।

পরে এ ঘটনায় স্থানীয় মুসুল্লিরা বিক্ষুব্ধ হয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে। এমন পরিস্থিতি টের পেয়ে হৃদয় সরকার তার নিজ ফেইসবুক আইডি থেকে ওই পোস্ট মুছে ফেলে। পরে এ ঘটনার জন্য ভুল স্বীকার করে আরেকটি পোস্ট করে ক্ষমা চান হৃদয়। এ ঘটনায় স্থানীয়রা হৃদয় সরকারকে আটক করে পুলিশের হাতে তুলে দেন।

বিষয়টি নিয়ে সেখানে একদিকে যেমন উত্তেজনা বিরাজ করছে, অন্যদিকে স্থানীয় হিন্দুদের মধ্যে রয়েছে আতঙ্ক।

পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইলিয়াছ আরটিভি নিউজকে জানিয়েছেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পোস্টদাতা হৃদয় সরকারকে গ্রেপ্তার করি। এ ছাড়া এলাকায় যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। আটককৃত যুবককে জিজ্ঞাসাবাদ করলে ওই পোস্ট করার কথা স্বীকার করে।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার প্রস্তুতি চলছে।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS