Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

মন্দিরে হামলায় অভিযুক্ত সেই দুজনের মনোনয়ন বাতিল

মন্দিরে হামলায় অভিযুক্ত সেই দু’জনের মনোনয়ন বাতিল
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দিরে হামলায় অভিযুক্ত দুই আসামির ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন বাতিল করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। গতকাল মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে নাসিরনগর উপজেলা সদর ও হরিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়ার একদিন পর বুধবার (১৩ অক্টোবর) রাতে তাদের মনোনয়ন বাতিল করে ক্ষমতাসীন দলটি।

তারা হলেন দেওয়ান আতিকুর রহমান ও আবুল হাসেম। আতিকুর রহমান উপজেলার হরিপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের নেতা।

আতিকুর রহমান ২০১৬ সালে নাসিরনগরে মন্দির ও হিন্দুদের বাড়িঘরে হামলার ঘটনার অন্যতম হোতা। আবুল হাসেম সদর ইউপির বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহপ্রচার সম্পাদক। তিনি প্রয়াত মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের ভাগ্নে। হামলার ঘটনার পর তাকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করেছিল জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার তাদের মনোনয়ন দেওয়া হলে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়। বুধবার দুপুরে জেলা আওয়ামী লীগ তাদের মনোনয়ন বাতিলের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের সঙ্গে যোগাযোগ করে। রাতেই তাদের দুজনের মনোনয়ন বাতিল করা হয়। সদরে আবুল হাসেমের পরিবর্তে পুতুল রানী বিশ্বাস ও হরিপুরে আতিকুরের পরিবর্তে ওয়াসিম আহমেদকে মনোনয়ন দেওয়া হয়েছে।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS