Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

ভোলা প্রতিনিধি , আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২১, ১৭:৫৮
আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৮:১৯

এক ঘণ্টার জন্য প্রথমে এসপি পরে ডিসি হলেন স্কুলছাত্রী

এক ঘণ্টার জন্য প্রথমে এসপি পরে ডিসি হলেন স্কুলছাত্রী
এক ঘণ্টার জন্য এসপি পরে ডিসি হলেন স্কুলছাত্রী তাসনিম আজিজ রিমি।

দশম শ্রেণির ছাত্রী তাসনিম আজিজ রিমি। ভবিষ্যতে জেলা প্রশাসক ( ডিসি) হওয়ার স্বপ্ন লালন করছেন। ডিসি অথবা এসপি এমন মর্যাদার কর্মকর্তা তার হতেই হবে। আর এ জন্য চাই পড়া লেখা ও জ্ঞানার্জন। তাসনিম আজিজ রিমি ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

আজ বুধবার (১৩ অক্টোবর) এক ঘণ্টার জন্য প্রতীকী জেলা প্রশাসকের দায়িত্ব দেওয়া হয়েছিল রিমিকে। গেল বছরও রিমি এক ঘণ্টার জন্য পুলিশ সুপার ( এসপি) হয়ে ছিলেন। একজন নারীকে এগিয়ে নেওয়ার স্বপ্ন বাস্তবায়নের জন্য এমন উদ্যোগ গ্রহণ করে শিশু সংগঠন জেলা ‘এনসিটিএফ’ ।

দুপুর সাড়ে ১২ টা থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত প্রতীকী জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনের সুযোগ করে দেন জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী। তার কাছ থেকে প্রতীকী দায়িত্ব গ্রহণ করেন ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এই শিক্ষার্থী। দায়িত্ব নেওয়ার পর তাকে জেলা প্রশাসকের পাশাপাশি কর্মকর্তা-কর্মচারীরা ফুলেল শুভেচ্ছা জানায়।

দায়িত্ব নিয়েই ভোলাকে শিশু ও নারী বান্ধব জেলা ও সাইবার বুলিং নির্মূল করার কথা জানান। বাল্যবিয়ে নিরোধের ব্যবস্থা, ইভটিজিং, ধর্ষণ,নারী নির্যাতন বন্ধে, সুপারিশমালা পেশ করেন। পরে ওই প্রস্তাব বাস্তবায়নের আশ্বাস দেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন, বর্তমানে দেশের সরকার প্রধান নারী,বিরোধীদলীয় নেত্রী একজন নারী, জাতীয় সংসদের স্পিকারও একজন নারী। সে ক্ষেত্রে প্রান্তিক গ্রাম অঞ্চলের নারী ও কিশোরীরা অনেক পিছিয়ে আছে। তাসনিম আজিজ রিমি ওই কিশোরীদের আইকন হিসেবে পরিচিত পাবে।

এর আগে রিমি ২০২০ সালের ২৮ অক্টোবর এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছিলেন।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS