• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

৮ লাখ টাকা ব্যয়ে মসজিদের ছাদ করে দিলেন পান বিক্রেতা 

বেনাপোল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২১, ২০:৫১
৮ লাখ টাকা ব্যয়ে মসজিদের ছাদ করে দিলেন পান বিক্রেতা 
মসজিদের ছাদ নির্মাণ কাজ চলছে

যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর গ্রামের পান ব্যবসায়ী ইউনুস আলী গাজী। তার মৃত বাবার স্বপ্ন পূরণ করতে দীর্ঘ ৩ বছর পান বিক্রির টাকা জমিয়ে ও স্ত্রীর গহনা বিক্রি করে ৮ লাখ টাকা দান করলেন মসজিদের ছাদ নির্মাণ কাজে।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেলে সরেজমিনে গিয়ে এই তথ্য জানা যায়।

জানা গেছে, ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের দক্ষিণপাড়ার রাস্তার পাশে একটা পুকুর ছিল। সেটা এলাকাবাসীর উদ্যোগে জনপ্রতিনিধিদের সহযোগিতায় ভরাট করে প্রথমে টিনের চাল ও টিনের বেড়া দিয়ে মসজিদ তৈরি করেন এলাকাবাসী। পরে এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় পাকা মসজিদের ভিত্তিপ্রস্তর করা হয়। কিন্তু মসজিদের ছাদ নির্মাণ করা যাচ্ছিল না। এ খবর জানতে পেরে মৃত বাবার স্বপ্ন পূরণ করতে শংকরপুর দক্ষিণপাড়ার মৃত কাশেম গাজীর ছেলে ইউনুস আলী গাজী এগিয়ে আসেন।

এদিকে দীর্ঘ ৩ বছর পরে জামে মসজিদের নির্মাণ কাজের ৪ হাজার স্কয়ার ফিটের পুরা ছাদ ঢালাইয়ের খরচ নগদ ৮ লাখ টাকা দান করেন তিনি। পরে সোমবার (১১ অক্টোবর) সকালে মসজিদের ছাদ ঢালাইয়ের কাজ শুরু করে সন্ধ্যায় শেষ হয়।

পান বিক্রেতা ইউনুস আলী গাজী আরটিভি নিউজকে বলেন, আমি পান বিক্রি করি। মাঠে কিছু জমি চাষাবাদও করে থাকি। ৩ বছর পান বিক্রির টাকা জমিয়ে ও স্ত্রীর গহনা বিক্রি করে ৮ লাখ টাকা মসজিদের ছাদের জন্য অনুদান দিয়েছি। এটা আমার বাবার রুহের মাগফিরাতের জন্য। এ অনুদানে আমিসহ আমার পরিবারের সবাই খুশি।

মসজিদ কমিটির সভাপতি মোহাম্মাদ আলী আরটিভি নিউজকে জানান, এখানে একটি পুকুর ছিল স্থানীয় লোকজনের উদ্যোগে মাটি ভরাট করে মসজিদ নির্মাণ করা হয়। মসজিদের ছাদ ঢালাইয়ের জন্য ৮ লাখ টাকা ব্যয়ভার ইউনুস আলী গাজি ও তার পরিবার গ্রহণ করেছেন। তার বাবা ও পরিবারের যারা মারা গেছেন তাদের রুহের মাগফিরাতের জন্য এই অনুদান তিনি দিয়েছেন। তার হাত দিয়েই সোমবার (১১ অক্টোবর) ছাদের ঢালাইয়ের কাজ উদ্বোধন করা হয়।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বে সামরিক ব্যয়ের রেকর্ড, শীর্ষে যুক্তরাষ্ট্র
পাগলা মসজিদে রেকর্ড ৭ কোটি ৭৮ লাখ টাকার সঙ্গে মিলল আরও যা যা
‘রাঙ্গামাটিতে ১০০ কোটি টাকা ব্যয়ে আইটি ট্রেনিং সেন্টার নির্মাণ হবে’
পান খেয়ে ১৮ লাখ টাকা খোয়ালেন গরু ব্যবসায়ী
X
Fresh