• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২১, ১৮:৫৭

দীর্ঘ ১৪ বছর পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার বনগজ গ্রামের দেলোয়ার হোসেন (২০) হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। এ মামলায় একজনের যাবজ্জীবন ও পাঁচজনের এক বছর হরে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. আবু উবায়দা এ রায় ঘোষণা করে দন। এছাড়াও মামলার বাকি ৪৬ আসামিকে খালাস দেওয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামির নাম বাবুল মিয়া (৫৪)। তিনি আখাউড়া উপজেলার বনগজ গ্রামের মৃত নসু মিয়ার ছেলে।

এক বছর করে কারাদণ্ড পাওয়া পাঁচ আসামি হলেন- মোহাম্মদ আলী, সৈয়দ খাঁ, আবু হানিফ, দুলাল মিয়া ও হাসান মিয়া। তাদের প্রত্যেকের বাড়ি বনগজ গ্রামে। রায় ঘোষণার সময় মালার ৫৩ আসামির মধ্যে ৩০ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। বাকি ২৩ আসামির মধ্যে একজন মারা গেছেন এবং ২২ জন পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ১৪ ফেব্রুয়ারি পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন দা দিয়ে কুপিয়ে দেলোয়ার হোসেনকে গুরুতর জখম করে। পরদিন ১৫ ফেব্রুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় ১৭ ফেব্রুয়ারি দেলোয়ারের চাচা মনির মিয়া বাদী হয়ে আখাউড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলার তদন্ত শেষে ২০০৭ সালের ১৭ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মুজিবুর রহমান ভূঁইয়া বলেন, আমরা প্রত্যাশা করেছিলাম সকল আসামির সাজা হবে। খালাস পাওয়া আসামিদের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাব।

আসামি পক্ষের আইনজীবী জসিম উদ্দিন খাঁ রায়ে অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
মিথ্যা পরিচয়ে বিয়ে, স্বামীসহ ৪ জনের যাবজ্জীবন
নওগাঁয় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন 
বিশ্ববিদ্যালয় ছাত্র আব্দুর রহিম হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন
X
Fresh