Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সব পলিটেকনিকে শিক্ষা অবকাঠামো নির্মিত হবে: শিক্ষামন্ত্রী

সব পলিটেকনিকে শিক্ষা অবকাঠামো নির্মিত হবে: শিক্ষামন্ত্রী
নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবন নির্মাণকাজের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিশ্বের কোনো দেশেই সরকারের একার পক্ষে সব কিছু করা সম্ভব হয় না। শেখ হাসিনার নেতৃত্বে দেশ সবেমাত্র স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে সামিল হয়েছে। আমাদের এই পথ পরিক্রমায় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থার সহযোগিতা প্রয়োজন।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেলে যশোর সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ‘নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবন’ নির্মাণকাজের ভার্চুয়ালি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০২৫ সালের মধ্যে দেশের সব পলিটেকনিক কলেজে পর্যাপ্ত শিক্ষা অবকাঠোমো নির্মাণের জন্য সরকার দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছেন, সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে কারিগরি শিক্ষাকে উন্নত করতে হবে। সরকারি ব্যবস্থাপনার পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্তে শিক্ষা খাতসহ নানা খাতে জাহেদী ফাউন্ডেশন এ উদ্যোগ আমাদের এগিয়ে যাওয়ার পথে অনুপ্রেরণা হয়ে থাকবে। তাদের মতো আরও অনেক সংগঠন আছে যাদের সামর্থ্য ও ভালো কাজ করার ইচ্ছা আছে, তাদের দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে।

জাহেদী ফাউন্ডেশনের শিক্ষাসহায়তা কর্মসূচির অংশ হিসেবে ৬ কোটি টাকা ব্যয়ে ৬ তলা বিশিষ্ট আধুনিক ল্যাবরেটরি ভবন নির্মাণ অনুষ্ঠানে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. হেলাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফর্মাসিউটিক্যালের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী, যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ জি এম আজিজুর রহমান।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS