Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

রিং আইডির শরিফ-আইরিনকে ফেরাতে ইন্টারপোলের সাহায্য নেয়া হবে: সিআইডি

রিং আইডির শরিফ-আইরিনকে ফেরাতে ইন্টারপোলের সাহায্য নেয়া হবে: সিআইডি

আলোচিত ইকমার্স প্ল্যাটফর্ম রিং আইডির মালিক কানাডা প্রবাসী শরিফ ইসলাম ও আইরিন ইসলামকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সহযোগিতা নেবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার (১১ অক্টোবর) সিআইডির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিআইডির অতিরিক্ত উপমহাপরিদর্শক কামরুল আহসান জানান এ বিষয়ে ইন্টারপোলকে শিগগিরই চিঠি দেওয়া হবে।

তিনি আরও জানান, সিআইডির অনুরোধে বাংলাদেশ ব্যাংক রিং আইডির প্রায় ২০০ কোটি টাকা জব্দ করেছে। তবে প্রতিষ্ঠানটির হাতিয়ে নেওয়া টাকার পরিমাণ আরও বেশি। কিন্তু সেই অর্থ কোথায় জমা আছে তা এখনও জানা যায়নি।

রিং আইডির প্রতারণা সম্পর্কে সিআইডি’র কর্মকর্তারা জানান, বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচার করত রিং আইডি। ওই বিজ্ঞাপন দেখলে গ্রাহকরা টাকা পাবেন লোভ দেখানো হয়েছিলো। প্রথম দিকে টাকা দিলেও গ্রাহকরা পরে আর কোন টাকা পাননি।

বিভিন্ন ই-কমার্স সাইটের মতো রিংআইডিও অস্বাভাবিক ডিসকাউন্টে বিভিন্ন প্রোডাক্ট বিক্রি করতো। পাশাপাশি ক্রেতাদের কাছ থেকে ই-ওয়ালেটের মাধ্যমে লেনদেন পরিচালনা করে গ্রাহকদের সঙ্গে বিভিন্নভাবে প্রতারণা করে আসছিলো প্রতিষ্ঠানটি। রিং আইডির বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান সিআইডির এই কর্মকর্তা।

উল্লেখ্য, ২০১৬ সালে বিটিআরসির অভিযোগে সিআইডি রিং আইডির মালিক শরিফ ও আইরিনকে গ্রেপ্তার করেছিলো। কিন্তু মাস খানিক পরই তারা কারাগার থেকে বেরিয়ে আসেন।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS