Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২১, ১৯:০৩
আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১৯:৩৬

ইউএনও’র চেয়ারে নবম শ্রেণির ছাত্রী

ইউএনও’র চেয়ারে নবম শ্রেণির ছাত্রী
ইউএনও’র চেয়ারে নবম শ্রেণির ছাত্রী

পঞ্চগড় সদর উপজেলার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাদিয়া বিনতে আওলাদ নামে নবম শ্রেণির ছাত্রী উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) চেয়ারে বসে ১ ঘণ্টার জন্য প্রতীকী ইউএনও হয়েছে। তার বাড়ি পঞ্চগড় পৌরসভার ধাক্কামারা এলাকায়।

সোমবার (১১ অক্টোবর) বিকেল তিনটা থেকে চারটা পর্যন্ত প্রতীকী দায়িত্ব পালন করেন ওই ছাত্রী। গত কন্যা শিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) উদ্যোগ এ কার্যক্রম শুরু হয় ।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ১ ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে ওই স্কুল ছাত্রী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেনের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। একই সঙ্গে ১ ঘণ্টার জন্য তার অধীনে পুরো সদর উপজেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীরা। সেই সঙ্গে উপজেলা প্রশাসনের বিভিন্ন কাজ সম্পাদনসহ তদারকিও করেন ওই ছাত্রী।

এ সময় কন্যা শিশু দিবস উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তারাসহ সেখানে বাল্যবিয়ে, নারী নির্যাতন ও নিপীড়নসহ নারী সহিংসতা রোধে আলোচনা করেন।

স্কুল ছাত্রী সাদিয়া বিনতে আওলাদ পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যায়লের নবম শ্রেণির ছাত্রী এবং সে চাইল্ড পার্লামেন্ট পঞ্চগড় জেলা শাখার সদস্য। প্রতিকী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া বিনতে আওলাদ আরটিভি নিউজকে জানিয়েছেন, আমি নারীর প্রতি সহিংসতারোধে এবং নারী বান্ধব উপজেলা হিসাবে গড়ে তুলবো এবং নারীর উন্নয়নে কাজ করবো।

পঞ্চগড় সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন আরটিভি নিউজকে জানিয়েছেন, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে।

আমরা নারী বান্ধব উপজেলা ও নারীর সহিংসতা রোধে কাজ করবো এবং স্কুল ছাত্রীর সকল সুপারিশ আমরা বাস্তবায়ন করার চেষ্টা করবো।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS