• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খালি গায়ে নারীদের টিকা দিচ্ছেন শহিদুল 

ঝিনাইদহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২১, ১৫:৪০
খালি গায়ে নারীদের টিকা দিচ্ছেন শহিদুল 
টিকা দিচ্ছেন শহিদুল ইসলাম

শার্ট খুলে খালি গায়ে নারীদের শরীরে দিচ্ছেন করোনার টিকা। আবার একটু ফাঁকা হলে টিকাকেন্দ্রেই চেয়ারে বসে করছেন ধূমপান।

রোববার (১০ অক্টোবর) দুপুরে এমনই চিত্র দেখা গেছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

জানা গেছে, রোববার (৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে করোনার টিকা দেওয়া হচ্ছে। নারী-পুরুষদের জন্য কোনো আলাদা বুথ নেই। এ সময় একজন নার্স ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) শহিদুল ইসলাম খালি গায়ে নারীদের টিকা দিচ্ছেন। এ সময় বেশ কয়েকজন নারীকে অস্বস্তিতে পড়তে দেখা গেছে।

টিকা নেওয়ার শেষে কেউ কেউ বলছেন, সরকারি হাসপাতালে এভাবে খালি গায়ে টিকা দেওয়া এর আগে কোনোদিন দেখিনি। এর কিছুক্ষণ আগেই শহিদুল ইসলাম টিকাকেন্দ্রের একটি চেয়ারে বসেই ধূমপান করেছেন। এ সময় তার পাশে টিকা প্রদানে সহায়তাকারী রেড ক্রিসেন্টসহ হাসপাতালের কর্মচারীরা উপস্থিত ছিলেন। ধূমপান করার সময় পাশেই টিকা দেওয়ার দৃশ্য দেখা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক কর্মচারী জানান, সকাল সাড়ে ১০টার পর থেকে প্রায় দুপুর ১টা পর্যন্ত তিনি খালি গায়ে টিকা দিয়েছেন। এর মধ্যে তিনি একবার ধূমপানও করেছেন।

হাসপাতালে আসা জমির হোসেন নামে একজন জানান, একজন সরকারি কর্মচারী কোনোভাবেই খালি গায়ে দায়িত্ব পালন করতে পারেন না। এ অবস্থায় তিনি নারীদের আবার করোনার টিকা পুশ করছেন। এরপর তিনি টিকাকেন্দ্রে বসেই ধূমপান করছেন। এ ঘটনায় তার উপযুক্ত শাস্তি হওয়া উচিত।

টিকা নিতে মাজেদা বেগম নামে এক নারী জানান, তাকে খালি গায়ে এক ব্যক্তি টিকা দিয়েছেন। এটা তার কাছে অস্বস্তিকর একটা অবস্থা। একদমই দায়িত্ব জ্ঞানহীনতার পরিচয়।

অভিযোগ বিষয়ে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) শহিদুল ইসলাম বলেন, গায়ের শার্ট ঘেমে ভিজে গিয়েছিল। তাই খুলে রোদে রেখেছিলাম। এ জন্য খালি গায়ে টিকা দিয়েছি। যখন লোকজনের চাপ কম ছিল, তখন একটু দূরে বসে ধূমপান করেছি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. অরুন কুমার বলেন, খালি গায়ে দায়িত্ব পালন করার কোনো নিয়ম নেই। তাছাড়া পাবলিক স্থানে ধূমপান করার কোনো বিধানও নেই। চাকরি বিধি অনুযায়ী যদি তিনি কোনো ধরনের অবহেলা করে থাকেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জিএম/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী (ভিডিও)
পরীক্ষার্থীদের হাতে নকল তুলে দিচ্ছেন শিক্ষকরা
একই কেন্দ্রে এসএসসি পরীক্ষা দিচ্ছেন ৩ নারী জনপ্রতিনিধি
বাংলাদেশ জাতীয় দলে যোগ দিচ্ছেন হামজা
X
Fresh