Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২১, ১৪:৩০
আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১৪:৪৪

সাড়ে ৬ হাজার ট্রেনযাত্রীকে জরিমানা

সাড়ে ৬ হাজার ট্রেনযাত্রীকে জরিমানা
বিনাটিকেটের যাত্রীদের জরিমানা করা হচ্ছে

বিনাটিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৬ হাজার ৬৫৫ ট্রেনযাত্রীর জরিমানা দিতে হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) সকালে পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার দপ্তর থেকে এ তথ্য জানানো হয়। এর আগে শুক্রবার (১ অক্টোবর) থেকে শনিবার (৯ অক্টোবর) ৯ দিনের ব্লক চেকিং করে পাকশি রেলওয়ে বিভাগ আয় করেছে ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা।

রেল বিভাগ জানায়, বিনাটিকিটের যাত্রী প্রতিরোধকল্পে গত মাসে পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিনকে প্রধান করে বিশেষ টাস্কফোর্স গঠন করে পাকশী রেল বিভাগ। রোববার (৯ অক্টোবর) পর্যন্ত এ অভিযান চলে।

পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা দপ্তর সূত্রে জানা গেছে, অক্টোবরের প্রথম দিন থেকে শুরু করা হয় টাস্কফোর্সের বিশেষ অভিযান। গুরুত্বপূর্ণ জংশন ও স্টেশনের মধ্যে পাবনার ঈশ্বরদী, কুষ্টিয়ার পোড়াদহ, খুলনা, সান্তাহার ও রাজশাহীতে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিনের সমন্বয়ে ৯ দিন টাস্কফোর্সের বিশেষ অভিযান চালানো হয়। এ সময় ৬ হাজার ৬৫৫ জন যাত্রীর কাছ থেকে জরিমানাসহ ভাড়া বাবদ ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা আদায় করা হয়। এদিকে ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শকরা পাকশী বিভাগের গুরুত্বপূর্ণ স্টেশনে ৩০টির অধিক চলন্ত ট্রেনে অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় টাস্কফোর্স টিমের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে ভর্তিইচ্ছু ছাত্রছাত্রীরা যাতে সহজে যাতায়াত করতে পারে, সে জন্য রাজশাহীগামী প্রতিটি ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজন করা হয়। এ ছাড়াও আন্তঃনগর সিল্কসিটি, পদ্মা, সাগরদাঁড়ি, কপোতাক্ষ, বরেন্দ্র ও তিতুমীর এক্সপ্রেসসহ ছয়টি ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়।

টাস্কফোর্সের প্রধান পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন আরটিভি নিউজকে বলেন, যাত্রীসেবা ও রেলের আয় বাড়ানো এই অভিযানের মূল লক্ষ্য। পাকশী বিভাগে বিনাটিকিটের যাত্রীদের বিরুদ্ধে টাস্কফোর্সের এমন অভিযান অব্যাহত থাকবে।

জিএম/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS