• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষাবৃত্তি দিচ্ছে নিরোধ ও শান্তা ফাউন্ডেশন

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২১, ১৯:৫৯
শিক্ষাবৃত্তি দিচ্ছে নিরোধ ও শান্তা ফাউন্ডেশন
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

সমাজের মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি প্রদানে ৪টি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে নিরোধ ও শান্তা ফাউন্ডেশন।

রোববার (১০ অক্টোবর) চট্টগ্রাম সিনিয়র'স ক্লাব অডিটোরিয়াম মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রথিতযশা কয়েকটি সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে এই চুক্তি স্বাক্ষর করা হয়।

নিরোধ ও শান্তা ফাউন্ডেশনের কার্যনিবাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক, নিরোধ-শান্তা শিক্ষাবৃত্তির পাশাপাশি ফাউন্ডেশনের শিক্ষা-বৃত্তির কার্যক্রমকে প্রসারিত করতে এ চুক্তি স্বাক্ষর হয়। চুক্তিভুক্ত প্রতিষ্ঠানগুলো হলো বাংলাদেশ বুদ্ধিস্ট ফাউন্ডেশন, ঢেমশা উচ্চ বিদ্যালয়, সাতকানিয়া-লোহাগাড়া বৌদ্ধ ঐক্য পরিষদ।

চুক্তির আওতায় বাংলাদেশ বুদ্ধিস্ট ফাউন্ডেশনের তহবিলে দুই লাখ টাকা, ঢেমশা উচ্চ বিদ্যালয়, সাতকানিয়া এর তহবিলে পাঁচ লাখ টাকা, সাতকানিয়া-লোহাগাড়া বৌদ্ধ ঐক্য পরিষদের তহবিলে ছয় লাখ টাকা এবং চকরিয়া বুদ্ধিস্ট ফাউন্ডেশন তহবিলে এক লাখ টাকা দেয়া হয়। অনুষ্ঠানে নিরোধ ও শান্তা ফাউন্ডেশনের সভাপতি নিরোধ বড়ুয়া বৃত্তি প্রদানের উদ্দেশ্য ও লক্ষ্য সংক্ষিপ্তভাবে তুলে ধরেন এবং ফাউন্ডেশনটির লক্ষ্য বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

সুজিত কুমার বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ আবু সুফিয়ান, ডা. ভাগ্যধন বড়ুয়া, ইঞ্জিনিয়ার মৃগাংক প্রসাদ বড়ুয়া, বিশিষ্ট ব্যবসায়ী তমাল বড়ুয়া চৌধুরী, বাংলাদেশ বুদ্ধিস্ট ফাউন্ডেশনের সভাপতি সিদ্ধার্থ কুমার বড়ুয়া, চকরিয়া বুদ্ধিস্ট ফাউন্ডেশনের সভাপতি দীপঙ্কর শ্রীজ্ঞান বড়ুয়া, সাতকানিয়া-লোহাগাড়া বৌদ্ধ ঐক্য পরিষদ সভাপতি সত্যপ্রিয় বড়ুয়া উপস্থিত ছিলেন।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে ছেলে জয়কে বিদেশে পাঠিয়ে দিচ্ছেন অপু বিশ্বাস
ত্রিমুখী হামলা ঠেকাতে ব্যস্ত ইসরায়েল, সঙ্গ দিচ্ছে যুক্তরাষ্ট্র 
চাঁদ দেখতে পেলে ফোনে জানাতে বলেছে ইসলামিক ফাউন্ডেশন
চাঁদ দেখা নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের বিজ্ঞপ্তি
X
Fresh