• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

যশোর শিক্ষাবোর্ডে টাকা লোপাটের ঘটনা তদন্তে দুদক

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২১, ১৯:০৯
যশোর শিক্ষাবোর্ডে টাকা লোপাটের ঘটনা তদন্তে দুদক
ফাইল ছবি

যশোর শিক্ষাবোর্ডের আড়াই কোটি টাকা চেক জালিয়াতি কাণ্ডে তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন।

রোববার (১০ অক্টোবর) সকাল ১১টায় দুদকের যশোর কার্যালয়ের উপ-পরিচালক নাজমুচ্ছায়াদাতের নেতৃত্বে তাদের একটি টিম শিক্ষাবোর্ড চেয়ারম্যানের কক্ষে প্রবেশ করেন। এর আগে সকাল সাড়ে ৯টায় দুদক অফিসে লিখিত অভিযোগ দেন শিক্ষাবোর্ড সচিব এএমএইচ আলী আর রাজ।

যশোরে দুদকের উপ-পরিচালক জানান, শিক্ষাবোর্ড থেকে অভিযোগ পাওয়ার পর তারা সেটি ঢাকার প্রধান কার্যালয়কে অবহিত করে তদন্তের নির্দেশ পেয়েছেন। তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে।

এদিকে চেক জালিয়াতির ঘটনায় প্রধান অভিযুক্ত শিক্ষাবোর্ডের হিসাব প্রদান শাখার সহকারী আব্দুস সালাম পালিয়েছেন বলে জানিয়েছেন বোর্ডের চেয়ারম্যান মোল্লা আমীর হোসেন। তিনি জানান, কিছু না জানিয়ে আজ রোববার (১০ অক্টোবর) অফিসে অনুপস্থিত আব্দুস সালাম। বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছেন সে পরিবারসহ বাড়ি থেকে পালিয়েছে।

তিনি আরও জানান, যে দুই প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট থেকে টাকা লোপাট করা হয়েছে। সেই প্রতিষ্ঠানের মালিকরা টাকা ফেরত দেয়ার জন্য যোগাযোগ করছেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর যশোর শিক্ষাবোর্ডের অডিট শাখা হিসাব নিরীক্ষা করতে গিয়ে ধরতে পারে ভ্যাটের জন্য দেয়া ৯টি চেক জালিয়াতির মাধ্যমে ২ কোটি ৫২ লাখ ৪৪ হাজার ১০ টাকা আত্মসাৎ করা হয়েছে। চেকগুলো ইস্যু করা হয় ভেনাস প্রিন্টার্স অ্যান্ড প্যাকেজিং ও শাহীলাল স্টোর নামে ২টি প্রতিষ্ঠানের নামে।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের পেছাল এস কে সিনহার অবৈধ সম্পদের মামলার প্রতিবেদন
বেনজীরের সম্পদ: অনুসন্ধান প্রতিবেদন নিয়ে দুদককে হাইকোর্টের যে নির্দেশ
বেনজীরের অবৈধ সম্পদ অনুসন্ধানে মাঠে নেমেছে দুদক
বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে দুদক
X
Fresh