• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভেদরগঞ্জে মা ইলিশ রক্ষা অভিযানে জেলেদের হামলা!

শরীয়তপুর প্রতিনিধি

  ০৯ অক্টোবর ২০২১, ২৩:৩৪
ভেদরগঞ্জে মা ইলিশ রক্ষা অভিযানে জেলেদের হামলা!
ভেদরগঞ্জে মা ইলিশ রক্ষা অভিযানে জেলেদের হামলা, ছবি: প্রতিনিধি

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় মা ইলিশ রক্ষার অভিযান পরিচালনাকারী দলের ওপর হামলা চালিয়েছে জেলেরা। শনিবার সন্ধ্যায় ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার পদ্মা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে গিয়ে জেলেদের হামলায় দুই পুলিশ সদস্য ও উপজেলা মৎস্য কার্যালয়ের একটি প্রকল্পের দুই কর্মী আহত হয়েছেন। এছাড়া ওই প্রকল্পের এক কর্মী নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

শবিবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার কাঁচিকাটা ইউনিয়নের মরিচাকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- সখিপুর থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান, কনস্টেবল মেহেদী হাসান, উপজেলা মৎস্য কার্যালয়ের একটি প্রকল্পের কর্মী ওমর আলী ও জাহাঙ্গীর হোসেন। তাদের চিকিৎসার জন্য চাঁদপুর সদর হাসপাতালে নেয়া হয়েছে। এছাড়া আব্দুল বারেক মিয়া নামের এক মৎস্যকর্মী নিখোঁজ রয়েছেন।

সখিপুর থানার ওসি (তদন্ত) ওবায়দুল হক মোবাইল ফোনে আরটিভি নিউজকে বলেন, হামলায় স্পিডবোট উল্টে আমাদের দুটি চায়না রাইফেল পানিতে তলিয়ে যায়। একটি উদ্ধার করা হয়েছে। আরেকটি উদ্ধারে কাজ চলছে। এছাড়া ইতোমধ্যে স্পিডবোটসহ দুটি মোবাইল উদ্ধার করা হয়েছে। আমরা ঘটনাস্থলে আছি। হামলাকারীদের আটকের চেষ্টা চলছে। হামলার ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা করা হবে।

ভেদরগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আজ সন্ধ্যায় মৎস্য বিভাগ ও পুলিশ প্রশাসন ইঞ্জিনচালিত নৌকা ও স্পিডবোট নিয়ে কাঁচিকাটা ইউনিয়নের মরিচাকান্দি এলাকায় অভিযান পরিচালনা করছিল। এ সময় জেলেরা ইটপাটকেল ছুঁড়ে লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। হামলায় একটি স্পিডবোট উল্টে যায়। এতে করে আহত হন সখিপুর থানার দুই পুলিশ সদস্য ও দুজন স্থানীয় মৎস্যকর্মী। এছাড়া একজন মৎস্যকর্মী নিখোঁজ আছেন।

জেলা মৎস্য কর্মকর্তা প্রণব কর্মকার জানান, হামলার ঘটনায় আমরা নিন্দা জানাই। যে জেলেরা এমন ঘটনা ঘটিয়েছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। মা ইলিশ রক্ষায় আমাদের যৌথ অভিযান অব্যাহত থাকবে।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh