• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এক মাছেই বাজিমাত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ অক্টোবর ২০২১, ১০:৪২
এক মাছেই বাজিমাত
প্রথম স্থান অর্জনকারী ইউনুছ আলীর শিকার করা কাতল মাছ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় মৎস্য শিকার প্রতিযোগিতায় আট কেজি ওজনের এক কাতল মাছ শিকার করেছেন ইউনুছ আলী (৫৫) নামে এক মৎস্য শিকারী। গতকাল শুক্রবার (৮ অক্টোবর) সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের কলেজপাড়ার দিরেশ দিঘিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ইউনুছ হবিগঞ্জের মাধবপুর উপজেলার আমতলা গ্রামের বাসিন্দা।

২২ হাজার টাকা দিয়ে টিকিট কিনে শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অনুষ্ঠিত মৎস্য শিকার প্রতিযোগিতায় অংশ নেন ইউনুছ। কিন্তু সারাদিনে কেবল একটি মাছই ধরা দেয় তার বড়শিতে। আর এই এক মাছেই বাজিমাত করেন তিনি। প্রতিযোগিতার প্রথম পুরস্কার হিসেবে দুই লাখ টাকা পান ইউনুছ।

খোঁজ নিয়ে জানা গেছে, কালিকচ্ছ বন্ধুকল্যাণ মৎস্য প্রকল্প নামে একটি সংগঠন দিরেশ দিঘিতে মৎস্য শিকার প্রতিযোগিতার আয়োজন করে। এতে ৩১ জন মৎস্যশিকারী অংশ নেন। অন্য প্রতিযোগীদের মতো ইউনুছও ভোর ৬টায় দিঘিতে বড়শি ফেলেন। এরপর সকাল সোয়া ১০টায় তার বড়শিতে প্রথম মাছটি ধরা পড়ে। ওই কাতল মাছটির ওজন আট কেজি। এরপর আর সারাদিন তিনি কোনো মাছ ধরতে পারেননি। পরে ইউনুছই সবচেয়ে বড় মাছ শিকারের জন্য প্রথম স্থান অর্জন করেন। পুরস্কার হিসেবে তিনি পান দুই লাখ টাকা।

এ ছাড়াও ব্রাহ্মণবাড়িয়া শহরের মেড্ডা এলাকার জামাল হোসেন ৫ কেজি ৩৫০ গ্রাম ও ৩ কেজি ৮৩০ গ্রাম ওজনের কাতল মাছ শিকার করে দ্বিতীয় ও চতুর্থ হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৪০ হাজার টাকা। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার কলীশিমা এলাকার হামদু মিয়া ৪ কেজি ৪৯৫ গ্রাম ওজনের কাতল মাছ শিকার করে তৃতীয় হয়েছেন। তিনি পেয়েছেন ৫০ হাজার টাকা। সদর উপজেলার বুধল ইউনিয়নের নন্দনপুর গ্রামের ফজল মিয়া ৩ কেজি ৪৬৫ গ্রাম ওজনের কাতল শিকার করে ষষ্ঠ হয়ে পেয়েছেন ৩০ হাজার টাকা। একই গ্রামের মাসুম মিয়া ৩ কেজি ৪৩০ গ্রাম ওজনের কাতল মাছ শিকার করে সপ্তম হয়ে পেয়েছেন ২৮ হাজার টাকা।

সরাইল উপজেলা শৌখিন মৎস্য শিকার সমিতির সভাপতি রতন বক্স আরটিভি নিউজকে জানিয়েছেন, গত ২৮ আগস্টও মৎস্য প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ওই প্রতিযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মশিউর রহমান ৪ কেজি ৩৫০ গ্রাম ওজনের কাতল মাছ শিকার করে প্রথম হয়েছিলেন। তখন তিনিও দুই লাখ টাকা পুরস্কার পেয়েছিলেন। আগামী ১৫ অক্টোবর সরাইল সরকারি কলেজ দিঘিতে আরেকটি প্রতিযোগিতার আয়োজন করা হবে।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়োগ পরীক্ষায় কানে গোপন ডিভাইস, ভাই-বোন আটক
ব্রাহ্মণবাড়িয়ায় ডিবি পরিচয়ে ৩৬ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ
নদীতে গোসলে নেমে নিখোঁজ মাদরাসাছাত্র, একদিন পর মরদেহ উদ্ধার
পুরস্কার পাচ্ছেন কাঁধে করে ডাকাত তুলে আনা সেই এএসআই
X
Fresh