Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

রোহিঙ্গা ক্যাম্পে পররাষ্ট্র সচিব

রোহিঙ্গা ক্যাম্পে পররাষ্ট্র সচিব

রোহিঙ্গা ক্যাম্পের সার্বিক পরিস্থিতি পরিদর্শনে একটি প্রতিনিধি দল নিয়ে কক্সবাজার পৌঁছেছেন পররাষ্ট্র সচিব। আজ শুক্রবার (৮ অক্টোবর) সকালে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে প্রতিনিধি দলটি কক্সবাজার এসেছে।

কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সাংবাদিকের প্রশ্নের জবাবে পররাষ্ট্র সচিব বলেন, রোহিঙ্গাক্যাম্পে সৃষ্ট অপ্রীতিকর ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে। কোনো মহলের প্ররোচনা আছে কি না, সেদিকেও নজর রাখছে সরকার।

এ ছাড়াও নোয়াখালীর ভাসানচরে অবস্থিত রোহিঙ্গাদের সহায়তা দেওয়ার চুক্তি সম্পাদনের আগে রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি এবং সম্প্রতি সংগঠিত রোহিঙ্গা নেতা মুহিবউল্লাহ হত্যাকাণ্ডের ঘটনা সম্পর্কেকে জানতে কক্সবাজার এসেছেন বলেও জানান তিনি।

প্রতিনিধি দলে পররাষ্ট্র দপ্তরের মহাপরিচালক মো. আলীমুজ্জামানসহ অন্যরাও রয়েছেন।

উল্লেখ্য, ২৯ সেপ্টেম্বর রাতে কক্সবাজারের উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা শিবিরের রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার পর সরকার বিদেশি রাষ্ট্রগুলোর চাপে রয়েছে। বিশেষ করে জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, হিউম্যান রাইটস ওয়াচের পক্ষ থেকে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর হত্যাকারীদের দ্রুত বিচার দাবি করা হয়েছে।

এসকে/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS