Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

মানিকগঞ্জ (স্টাফ রিপোর্টার), আরটিভি নিউজ

  ০৮ অক্টোবর ২০২১, ১৫:২৬
আপডেট : ০৮ অক্টোবর ২০২১, ১৫:৫৩

পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় ৮শ’ যানবাহন

পাটুরিয়া পারাপারে অপেক্ষায় ৮শ যানবাহন
পাটুরিয়ায় পারাপারের জন্য অপেক্ষামাণ যানবাহন

দুর্গাপূজা ও ছুটির দিন হওয়ায় সকাল থেকেই বাড়তি যানবাহনের চাপ পড়েছে দেশের অন্যতম ব্যস্ত নৌপথ পাটুরিয়া-দৌলতদিয়ায়। বাড়তি যানবাহনের চাপ সামলাতে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ। ফলে ব্যাহত হচ্ছে যানবাহন পারাপার। এদিকে যানবাহনের বাড়তি চাপ থাকায় ঘাট পার হতে আসা যাত্রী ও যানবাহন চালকদের নৌপথ পারাপারে বাড়ছে ভোগান্তি।

শুক্রবার (৮ অক্টোবর) দুপুর ১টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ঘুরে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি এবং পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি দেখা যায়। ঘাটের জিরোপয়েন্ট থেকে ঢাকাগামী সড়কের আরসিএল মোড় ছাড়িয়ে গেছে বাসের সারি। ঘাট থেকে ঢাকামুখী সড়কে ফায়ার স্টেশন পর্যন্ত রয়েছে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি। অন্যদিকে উথুলী সংযোগ মোড় থেকে আরিচামুখী সড়কে কয়েক শ’ ট্রাক ঘাটে আসার জন্য অপেক্ষায় রয়েছে। ঘাট এলাকায় যাত্রীবাহী বাস, ছোট গাড়ি এবং পণ্যবাহী ট্রাক মিলে আট শতাধিক যানবাহন নৌপথ পারাপারের অপেক্ষমাণ থাকতে দেখা গেছে।

ট্রাক চালক আবদুল করিম আরটিভি নিউজকে বলেন, ঘাটে বাস আর ছোট গাড়ির চাপে আমরা ফেরিতে ওঠার সুযোগই পাই না। সারা বছরই আমাদের ঘাটে ভোগান্তি পোহাতে হয়। বাস, ছোট গাড়ির জন্য ট্রাক কম পার করছে বলে মন্তব্য করেন তিনি।

আরেক ট্রাক চালক সোরহাব হোসেন আরটিভি নিউজকে বলেন, গতকাল রাতে ঘাটে আইছি। এখনও ফেরিতে ওঠতে পারলাম না। ঘাটে গাড়ির প্রচুর চাপ। আর প্রচণ্ড গরম থাকায় গাড়িতে বসে থাকাও কষ্টকর। আধঘণ্টার নৌপথ পার হতে ৮ থেকে ১০ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

ট্রাক চালকদের ভোগান্তি লাঘবে ঘাট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তারা। এদিকে বাসের চালকরা বলেন, ঘণ্টার পর ঘণ্টা সিরিয়ালে আছি। এখনও ফেরির দেখা পাইনি, আশা করছি ঘণ্টাখানেকের মধ্যে ফেরিতে ওঠতে পারব।

মাগুরাগামী বাসের যাত্রী কাকলি চৌধুরী আরটিভি নিউজকে বলেন, দীর্ঘদিন করোনার কারণে ঘরবন্দি জীবন পার করছি। পরিবারের সঙ্গে পূজার আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়ি যাচ্ছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিএ) আরিচা কার্যালয়ের উপমহাব্যস্থাপক (বাণিজ্য) মো. জিল্লুর রহমান আরটিভি নিউজকে বলেন, ছুটির দিন এবং পূজার কারণে সকাল থেকেই ঘাট এলাকায় দক্ষিণাঞ্চলের যাত্রী ও যানবাহনের বাড়িত চাপ রয়েছে। তবে যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করার কারণে ঘাটে আটকে পড়ছে পণ্যবাহী ট্রাক। এতে ট্রাক চালকরা কিছুটা ভোগান্তিতে পড়েছেন। বাস ও ছোট গাড়িগুলো এক থেকে দুই ঘণ্টা অপেক্ষার পর নৌপথ পারাপার হতে পারছে।

তিনি আরও বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট বড় মিলে ২০টি ফেরি রয়েছে। যান্ত্রিক ত্রুটির কারণে দুটি ফেরি ভাসমান কারখানায় মেরামতে থাকায় ১৮টি ফেরি দিয়ে অপেক্ষামাণ যানবাহন পারাপার করা হচ্ছে।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS