Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নির্ধারিত ব্যয়ে সৌদি গমনেচ্ছুক কর্মী বাছাই নড়াইলে

সরকার নির্ধারিত ব্যয়ে সৌদি গমনেচ্ছুক কর্মী বাছাই নড়াইলে
সরকার নির্ধারিত ব্যয়ে সৌদি গমনেচ্ছুক কর্মী বাছাই নড়াইলে, ছবি: আরটিভি

দালাল ছাড়া সরকার নির্ধারিত ব্যয়ে সৌদি গমনেচ্ছুক কর্মী বাছাই কার্যক্রম শুরু হয়েছে নড়াইলে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) নড়াইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের তত্ত্বাবধানে সরকার মনোনীত রিক্রুটিং এজেন্ট ম্যাক্স ম্যানেজমেন্ট সার্ভিসেস আগ্রহী প্রার্থীদের মধ্যে থেকে প্রথম ধাপে মোট ৭৫ জনকে মনোনীত করা হয়।

এ উপলক্ষে এদিন বিকেলে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে আয়োজিত সেমিনারে বক্তারা বলেন, দালালের খপ্পরে পড়ে প্রতারণা বা হয়রানি ছাড়া বিদেশ গমনেচ্ছুকদের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় স্বল্পব্যয়ে সৌদি আরব পাঠাতে দেশব্যাপী পুরুষ কর্মী বাছাইয়ের অংশ হিসেবে নড়াইলে এ কার্যক্রম শুরু হয়েছে।

সরকার মনোনীত রিক্রুটিং এজেন্ট ম্যাক্স ম্যানেজমেন্ট নির্ধারিত ১ লাখ ৬৫ হাজার টাকায় মাসিক ৯০০ রিয়াল বেতনে ক্লিনার ভিসায় এ সব অদক্ষকর্মী নিয়োগ দিচ্ছে। যেখানে সুযোগ থাকছে ওভার টাইমেরও। প্রাথমিক পর্যায়ে ২ বছরের ভিসার চুক্তিবদ্ধ হলেও তা ১০ বছর পর্যন্ত নবায়নের সুযোগ থাকছে। নিয়োগপ্রাপ্তরা দুই বছর পর পর ছুটিকালীন বেতনসহ কোম্পানির খরচে ১ মাসের ছুটি পাবেন।

নড়াইলে আবদেনকারী ৮৫ জনের মধ্য থেকে প্রথম দিন ২১ থেকে ৩৫ বছর বয়সী শারীরিকভাবে যোগ্য ৭৫ জনকে বাছাই করা হয়। সৌদি কোম্পানির সঙ্গে সম্পাদিত চুক্তির আওতায় ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত সারা দেশ থেকে প্রতি মাসে ১ হাজার কর্মী নিয়োগ করা হবে।

অনুষ্ঠানে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহকারি সচিব আব্দুল মালেক, জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, কারিগর প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ শামিম হোসেন, ম্যাক্স ম্যানেজমেন্ট এন্ড সার্ভিসেসের প্রেপাইটর মাহফুজুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS